Home / সর্বশেষ / ইউক্রেনে অ স্ত্র পাঠানোর কারনে, ৩ দেশের উপর ‘রেড এলার্ট’ জারি করলো রাশিয়া

ইউক্রেনে অ স্ত্র পাঠানোর কারনে, ৩ দেশের উপর ‘রেড এলার্ট’ জারি করলো রাশিয়া

ইউক্রেনে অ স্ত্র পাঠানোর কারনে,যে ৩ দেশকে ক ঠোর হু মকি দিলো রাশিয়া রাশিয়ার সামরিক অভিযানের ষষ্ঠ দিনেও ইউক্রেনে হা মলা ও বি স্ফোরণ অ ব্যাহত রয়েছে।

এমন পরিস্থিতিতে ইউক্রেনে অস্ত্র ও সামরিক সর ঞ্জাম পাঠাচ্ছে তিন দেশ। সুইডেনের পর এই তালিকায় নাম লেখেছে নরওয়ে ও ফিনল্যান্ড। এদিকে ইউক্রেনে অ স্ত্র পাঠালে সেই সব দেশের বি রুদ্ধে প্রতিশোধ নেওয়ার হুমকি দিয়েছে রাশিয়া।

সোমবার সুইডেনের পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠের সমর্থনে ইউক্রেনে অ স্ত্র পাঠানোর সি দ্ধান্ত নেওয়া হয়। সহায়তার তালিকায় রয়েছে- ৫০০ মিলিয়ন সুইডিশ ক্রোনার, ৫০০০টি সাঁজোয়া বর্মগোলা (আর্মার গোলা ৮৬ টাইপ),

৫০০০ হেলমেট, ৫০০০ বু লেট প্রুফ জ্যাকেট, এক লাখ ৩৫ হাজার ফিল্ড রেশন বা যুদ্ধরত ইউক্রেনীয় সৈন্যদের জন্য খাদ্য প্যাকেজ এবং ৫০০ মিলিয়ন সুইডিশ ক্রোনার।

সুইডেনের পর ইউক্রেনে অ স্ত্র পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে নরওয়ে ও ফিনল্যান্ড। সোমবার দেশগুলোর পার্লামেন্টে ভোটাভুটির মাধ্যমে এই সিদ্ধান্ত নেওয়া হয়। নরওয়ে ও ফিনল্যান্ডের পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠের ভোটে ইউক্রেনকে সহযোগিতার প্রস্তাব পাস হয়।

ফিনল্যান্ড ২৫০০ অ্যাসাল্ট রাইফেল, ১ লাখ ৫০ হাজার কার্তুজ, ১৫০০ সাঁজোয়া বর্মগোলা এবং ৭০ হাজার খাবারের প্যাকেট ইউক্রেনে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। তবে নরওয়ে ইউক্রেনে কোন ধরনের এবং কী পরিমাণ অ স্ত্র পাঠাবে সে ব্যাপারে এখনো কিছু জানা যায়নি।

এদিকে ইউক্রেনের বাইরের কোনো দেশ থেকে অ স্ত্র আসলে এবং সেসব অ স্ত্র রাশিয়ার বি রুদ্ধে ব্যবহার করা হলে সেই দেশগুলোর বি রুদ্ধে প্র তিশোধ নেওয়া হবে বলে হু মকি দিয়েছে রাশিয়া।

Check Also

যে কৃষক ভালো, তার ফসলও ভালো: মাহিয়া মাহি

আজ চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে মুহা. জিয়াউর …

Leave a Reply

Your email address will not be published.