Home / সর্বশেষ / বিদায়ের ২৪ ঘন্টা পর মুখ খুললেন রোনালদো

বিদায়ের ২৪ ঘন্টা পর মুখ খুললেন রোনালদো

মরক্কোর বিপক্ষে হারের পর কাঁদতে কাঁদতে মাঠ ছেড়ে যাচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদো। সেই কান্না ছিল স্বপ্নভঙ্গের, না পাওয়ার। ইতিহাসটা নতুন লিখতে না পারার আক্ষেপও কি মিশে ছিল না তাতে? ইউসেবিও পারেননি, লুইস ফিগোও বিদায় নেন খালি হাতে।

তবে পর্তুগিজদের বিশ্বাস ছিল রোনালদো পারবেন। কিন্তু পর্তুগালের তো বটেই, সর্বকালের অন্যতম সেরা তারকাদের একজন রোনালদোও পারেননি। অসংখ্য অর্জনের মধ্যে এই একটি না পাওয়া যেন এখন সব ছাপিয়ে জ্বলজ্বল করছে।

হারের পর দ্রুত মাঠ ছাড়া নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন। বলেছেন, তাঁর অনেক বছরের স্বপ্নটা শেষ হয়ে গেল। বিশ্বকাপে শেষ ষোলো ও শেষ আটের ম্যাচ দুটিতে রোনালদোকে বেঞ্চে রেখে শুরু করেন কোচ ফার্নান্দো সান্তোস।

মরক্কোর বিপক্ষে বিরতির পর নামলেও পারেননি দলকে উদ্ধার করতে। ম্যাচ শেষে তাই কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন ‘সিআর সেভেন’। স্বপ্নভঙ্গের যন্ত্রণায় পুড়তে থাকা রোনালদো সামাজিক যোগাযোগমাধ্যমে বলেছেন,

‘পর্তুগালের হয়ে বিশ্বকাপে জেতা আমার সবচেয়ে বড় স্বপ্ন ছিল। সৌভাগ্যবশত আমি আন্তর্জাতিক অঙ্গনে অনেক ট্রফি জিতেছি। জিতেছি পর্তুগালের হয়েও। তবে পর্তুগালের নাম বিশ্বের মধ্যে সবার ওপরে রাখা ছিল আমার সবচেয়ে বড় স্বপ্ন।’

পর্তুগালের হয়ে ৫টি বিশ্বকাপে খেলে গোল করার অনন্য কীর্তি গড়েছেন রোনালদো। তবু শিরোপা জিততে না পারার বেদনা যেন কোনো কিছুরই সমান নয়। রোনালদো আরও যোগ করেন, ‘আমি এটার জন্য লড়েছি।

এই স্বপ্নের জন্য আমি কঠিন লড়াই করেছি। ৫টি বিশ্বকাপে ১৬ বছরের বেশি সময় ধরে দারুণ সব খেলোয়াড়দের সঙ্গে মাঠে নেমে আমি গোল করেছি। লাখো পর্তুগিজ সমর্থক আমাকে সমর্থন দিয়েছে।

আমি নিজের সবকিছু দিয়েছি। মাঠে আমি নিজের সর্বোচ্চটা রেখে এসেছি। লড়াই থেকে আমি কখনো সরে আসিনি, স্বপ্ন দেখার পথে কখনো হাল ছাড়িনি।’

বিশ্বকাপ–স্বপ্নটা অধরা থাকলেও নিজের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করেছেন বলেও মন্তব্য করেছেন রোনালদো, ‘দুর্ভাগ্যজনকভাবে, গতকাল স্বপ্নটা শেষ হয়ে গেল। আমি সবাইকে জানাতে চাই, অনেক কথা বলা হয়েছে, অনেক কিছু লেখা হয়েছে, অনেক বেশি অনুমান করা হয়েছে।

তবে পর্তুগালের জন্য আমার নিবেদন একমুহূর্তের জন্য বদলায়নি। আমি সব সময় আরও একজন হয়ে সবার লক্ষ্যের জন্য লড়েছি। এ মুহূর্তে বেশি কিছু বলার নেই। ধন্যবাদ পর্তুগাল, ধন্যবাদ কাতার। যতক্ষণ পর্যন্ত টিকে ছিল, ততক্ষণ পর্যন্ত স্বপ্নটা সুন্দর ছিল।

Check Also

যে কৃষক ভালো, তার ফসলও ভালো: মাহিয়া মাহি

আজ চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে মুহা. জিয়াউর …

Leave a Reply

Your email address will not be published.