Home / সর্বশেষ / মিরাজের অবিশ্বাস্য ব্যাটিংয়ে ভারতকে হারিয়ে বিশ্বকাপের প্রতিশোধ টাইগারদের

মিরাজের অবিশ্বাস্য ব্যাটিংয়ে ভারতকে হারিয়ে বিশ্বকাপের প্রতিশোধ টাইগারদের

অসম্ভবকে সম্ভব করে ভারতের বিপক্ষে ১ উইকেটের অবিশ্বাস্য জয় পেল টাইগাররা। রোববার মিরপুরে ভারতের বিপক্ষে অবিশ্বাস্য এক ইনিংস খেলে অস্ট্রেলিয়া

বিশ্বকাপের আম্পায়ার বিতর্কের প্রতিশোধ নিল টাইগাররা। ভারতের বিপক্ষে ১৮৭ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৩৬ রানে ৯ উইকেট হারায় বাংলাদেশ।

জিততে তখন প্রয়োজন শেষ জুটিতে ৫১ রান। যা সত্যি কঠিন ও অসম্ভব। সেই মুহুর্তে পেসার মোস্তাফিজুর রহমানকে সাথে নিয়ে এক অসিশ্বাস্য ইনিংস উপহার দিয়ে দলকে জিয়ে মাঠ ছাড়লেন মেহেদী হাসান মিরাজ।

ভারতের দেয়া ১৮৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৬ ওভারে ৯ উইকেটে জয় নিশ্চিত করে বাংলাদেশ। মিরাজ ৩৮ ও মোস্তাফিজ ১০ রান নিয়ে অপরাজিত থাকেন।

সহজ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই শুন্য রানে বিদায় নেন ওপেনার নাজমুল হোসেন শান্ত। সতীর্থকে হারিয়ে আর এক ওপেনার এনামুল হক বিজয়ও দায়িত্ব নিতে পারেনি।

নতুন জীবন পেয়েও নিজের ইনিংস বড় করতে পারেনি। বিদায় নেন ব্যক্তিগত ১৪ রানে। দুই ওপেনারকে হারিয়ে তৃতীয় উইকেট জুটিতে সাকিবকে সাথে নিয়ে দারুণ ব্যাট করছিলেন লিটন দাস।

দুজনের জুটিতে ৬১ বলে ৪৮ রান আসে। কিন্তু ভালো শুরু করেও লিটন ব্যক্তিগত ৪১ রানে বিদায় নেন। বোলিংয়ে সফল্য পেলেও ব্যাটিংয়ে হতাশ করেছেন সাকিবও।

লিটনের পর তিনিও উইকেটে টিকেটে বেশিক্ষণ টিকতে পারেনি। বিদায় নেন ব্যক্তিগত ২৯ রানে। ২৩.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে দলীয় রান তখন ৯৫।

দলের বিপদে মিরপুরের দর্শকরা তাঁকিয়ে ছিলেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ ও মুশফিকের দিকে। টি-টোয়েন্টি থেকে বাদ পড়া এই দুই ব্যাটসস্যানও দলের দায়িত্ব নিতে ব্যর্থ।

কিন্তু এরপর ৮ রানের মধ্যে ৫ উইকেট হারায় বাংলাদেশ। অর্থাত দলীয় ১২৮ থেকে ১৩৬ রানের মধ্যে একে একে বিদায় নেন। মাহমউল্লাহ রিয়াদ ১৪, মুশফিক ১৮,আফিফ ৬,এবাদত ০ ও হাসান ০ রানে।

এরপর দলের বিপদে মোস্তাফিজকে সাথে নিয়ে অবিশ্বাস্য এক ইনিংস উপহার দিয়ে ম্যাচ সেরা হয় মেহেদী হাসান মিরাজ।
এর আগে মিরপুর টস হেরে ব্যাটিংয়ে নেমে সাকিব-এবাদতের ভয়ঙ্কর বোলিংয়ে ৪১.২ ওভারে ১৮৬

রানে অলআউট হয় ভারত। দলের পক্ষে কে এল রাহুল সর্বোচ্চ ৭৩ রান করেন। এঠাড়া রোহিত দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান করেন। আর কেউ সুবিধা করতে পারেনি। বল হাতে সাকিব ৫টি ও এবাদত নেন ৪ উইকেট।

Check Also

তুরস্কে ১০০১ জন কোরআনে হাফেজকে দেওয়া হলো সম্মাননা

এবার তুরস্কের এরজুরুম ভিলায়েত প্রদেশে সদ্য কোরআন হিফজ করা এক হাজার শিক্ষার্থীকে সম্মাননা দেওয়া হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published.