Home / সর্বশেষ / শেষ মুহুর্তের গোলে পর্তুগালকে হারিয়ে নকআউটে দক্ষিণ কোরিয়া

শেষ মুহুর্তের গোলে পর্তুগালকে হারিয়ে নকআউটে দক্ষিণ কোরিয়া

শেষ মুহুর্তের গোলে ক্রিস্টিয়ানো রোনালদোদের পর্তুগালকে হারিয়ে কাতার বিশ্বকাপের শেষ ষোলোতে দক্ষিণ কোরিয়া। পিছিয়ে পড়া কোরিয়ানরা দুই গোল দিয়ে তুলে নিয়েছে অসাধারণ জয়। ২-১ গোলের জয়ে পর্তুগালের সঙ্গী হলো তারা দ্বিতীয় রাউন্ডে।

বিশ্বকাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে মাঠে নামে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল ও দক্ষিণ কোরিয়া। ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়া পর্তুগাল লিড নিয়ে বিরতিতে যেতে পারেনি। গোল শোধ দিয়েই বিরতিতে যায় কোরিয়ানরা।

১-১ গোলের সমতায় শেষ হয় কোরিয়া পর্তুগালের প্রথমার্ধে। ম্যাচের শুরুতেই ক্রিস্টিয়ানোর দল এগিয়ে গিয়ে ছিলো। কুড়ি মিনিট পরেই দক্ষিণ কোরিয়া গোল শোধ করে সমতায় ফেরে। ম্যাচের যোগ করা সময়ে হাউং হি চানের দারুণ এক গোলে জয় নিশ্চিত করে কোরিয়া।

ম্যাচের পঞ্চম মিনিটেই পাল্টা আক্রমণ থেকে গোল আদায় করে নেয় পর্তুগাল। দিয়েগো দালোতের বাড়িয়ে দেওয়া বল বক্সের ভেতর থেকেই দক্ষিন কোরিয়ার জালে পাঠিয়ে দেন রিকার্ডো হোর্তা। ক্রিস্টিয়ানো রোনালদোরা এগিয়ে যায় ১-০ গোলে।

প্রথমার্ধে পাওয়া লিড ধরে রাখতে পারেনি পর্তুগিজরা। কুড়ি মিনিট পরেই কোরিয়া সমতায় ফেরে। ম্যাচের ২৭তম মিনিটে রোনালদোর শরীরে লাগা বল গোললাইনের সামনে পেয়ে যান কোরিয়ান কিম সেইং গিউ। আলতো টোকায় বল জালে ঢুকিয়ে দলকে সমতায় ফেরান তিনি।

দ্বিতীয়ার্ধে খেলা শুরু হলে দুই দলই লিড নেওয়ার চেষ্টা করে। তবে নির্ধারিত সময়ে কেউই ব্যবধান বাড়াতে পারেনি। ম্যাচের অতিরিক্ত সময়ে পর্তুগালকে স্তব্ধ করে দেয় কোরিয়ানরা। যোগ করা সময়ের প্রথম মিনিটে হাউং হি চানের দারুণ গোলে কোরিয়ানরা ২-১ গোলের জয় নিশ্চিত করে। এই জয়ের ফলে গ্রুপ রানার্সআপ হলো দলটি।

Check Also

যে কৃষক ভালো, তার ফসলও ভালো: মাহিয়া মাহি

আজ চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে মুহা. জিয়াউর …

Leave a Reply

Your email address will not be published.