Home / সর্বশেষ / ছোটবেলা থেকেই মারকুটে এই ব্যাটারকে নিজের আদর্শ মানতেন পাক অধিনায়ক বাবর জানালেন নিজেই

ছোটবেলা থেকেই মারকুটে এই ব্যাটারকে নিজের আদর্শ মানতেন পাক অধিনায়ক বাবর জানালেন নিজেই

ছোটবেলা থেকেই এবি ডি ভিলিয়ার্সকে নিজের আদর্শ মানতে বাবর আজম। যে কারণে সাউথ আফ্রিকার মারকুটে এই ব্যাটারের মতো শট খেলার চেষ্টা করতেন তিনি।

টিভিতে দেখে অনুশীলনে ডি ভিলিয়ার্সের শট কপি করার চেষ্টা চালিয়েছেন পাকিস্তানের অধিনায়ক। মারকুটে ব্যাটিংয়ের জন্য বিশ্বজুড়ে নামডাক রয়েছে ডি ভিলিয়ার্সের।

চার-ছক্কার বৃষ্টিতে পুরো ক্রিকেট বিশ্বকে মাতিয়ে রাখতেন তিনি। যে কারণে তরুণদের প্রজন্মের অনেকের কাছেই ক্রিকেটের আদর্শ হিসেবে রয়েছেন সাউথ আফ্রিকার সাবেক এই অধিনায়ক।

অন্যান্য তরুণদের মতো ডি ভিলিয়ার্সকে নিজের আদর্শ মানতেন বাবর।বর্তমানে সময়ের অন্যতম সেরা ব্যাটারদের একজন হয়ে উঠা বাবর ডি ভিলিয়ার্সকে কপি করার চেষ্টা করতেন।

এক সাক্ষাৎকারে পাকিস্তানের অধিনায়ক জানিয়েছেন, তিনি ডি ভিলিয়ার্সের মতো খেলতে চান। এ প্রসঙ্গে বাবর বলেন, ‘সত্যি বলতে,

এবি ডি ভিলিয়ার্স আমার আদর্শ কারণ আমি তাকে ভালোবাসি এবং সে যেভাবে খেলে ও সে যেভাবে সব শট খেলে। আমি যখনই তাকে টিভিতে দেখি, পরের দিন নেটে গিয়ে সেই শটগুলো খেলার চেষ্টা করি।

আমি এবি ডি ভিলিয়ার্সকে অনুকরণ করার চেষ্টা করি এবং তার মতো করে খেলতে চাই। কারণ তার সবকিছুই আমার জন্য আদর্শ।’টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সংক্ষিপ্ত সংস্করণের সিরিজ খেলতে পাকিস্তান সফরে এসেছিল ইংল্যান্ড।

তবে সর্বশেষ ১৭ বছরে পাকিস্তানের মাটিতে টেস্ট খেলা হয়নি বেন স্টোকসদের। এবার বাবরদের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংলিশরা। এক ডিসেম্বর প্রথম টেস্টে মাঠে নামবে এই দুই দল।

ঐতিহাসিক সিরিজের আগে ইংল্যান্ডকে স্বাগত জানিয়েছেন বাবর। পাকিস্তানের অধিনায়ক বলেন, ‘ঐতিহাসিক সিরিজের জন্য আমরা মুখিয়ে আছি। প্রথম ইংল্যান্ড দলকে স্বাগতম।’

Check Also

যে কৃষক ভালো, তার ফসলও ভালো: মাহিয়া মাহি

আজ চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে মুহা. জিয়াউর …

Leave a Reply

Your email address will not be published.