Home / সর্বশেষ / পোল্যান্ডকে কো প না দিলে কপাল পুড়বে মেসিদের

পোল্যান্ডকে কো প না দিলে কপাল পুড়বে মেসিদের

রবার্ট লেওয়ানডোস্কির স্বপ্নপূরণ হয়েছে। কোন্ স্বপ্ন? বিশ্বকাপে প্রথম গোল। সৌদি আরবের বিপক্ষে দলের ২-০ গোলের জয়ে সেই সোনার হরিণের দেখা পেয়ে কাঁধ থেকে বিশাল বোঝা নেমে গেছে পোল্যান্ড অধিনায়কের।

একইদিনে মেক্সিকোকে ২-০ গোলে হারানোর পর একথাটাই বলেছিলেন আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি, ‘আমাদের কাঁধ থেকে বোঝা নেমে গেল।’ সেদিন মেসির কণ্ঠে ছিল স্বপ্ন বাঁচিয়ে রাখার স্বস্তি।

কোন্ স্বপ্ন? আগামী ১৮ ডিসেম্বর লুসাইল স্টেডিয়ামে বিশ্বকাপের সোনালি ট্রফি উঁচিয়ে ধরা। মেসির জাদুকরী পারফরম্যান্সে একটি ফাঁড়া কাটলেও আসল লক্ষ্য থেকে এখনো দূরে আর্জেন্টিনা।

প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে অপ্রত্যাশিত হারের ধাক্কা সামলে কক্ষপথে ফিরতে আরেকটি অগ্নিপরীক্ষায় উত্তীর্ণ হতে হবে দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

দোহার ৯৭৪ স্টেডিয়ামে আজ গ্রুপপর্বের শেষ ম্যাচে লেওয়ানডোস্কির পোল্যান্ডের মুখোমুখি মেসির আর্জেন্টিনা। নিজেদের ভাগ্য নিজেদের হাতে রেখে নকআউট পর্বে যাওয়ার জন্য আজ জিততেই হবে মেসিদের। হারলেই বেজে যাবে বিদায়ঘণ্টা।

দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে পোল্যান্ড। সমান তিন পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে দুই ও তিনে আর্জেন্টিনা এবং সৌদি আরব। এক পয়েন্ট নিয়ে তলানিতে মেক্সিকো।

আজ একই সময়ে শুরু হওয়া সৌদি-মেক্সিকো ম্যাচ যদি ড্র হয় অথবা মেক্সিকো ন্যূনতম ব্যবধানে জেতে সেক্ষেত্রে পোল্যান্ডের সঙ্গে ড্র করলেও শেষ ষোলোর টিকিট পাবে আর্জেন্টিনা।

কিন্তু অন্য ম্যাচের দিকে না তাকিয়ে মেসিরা শুধু জয়ের মন্ত্রই জপছেন। শেষ ম্যাচে ড্র করে নকআউট পর্বে যেতে পারলেই বর্তে যাবে পোল্যান্ড।

কিন্তু শিরোপায় চোখ থাকায় আর্জেন্টিনাকে কষতে হচ্ছে অন্য হিসাব। গ্রুপ রানার্সআপ হলে শেষ ষোলোতে তাদের পড়তে হবে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের সামনে! রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের কাছে হেরেই শেষ ষোলো থেকে বিদায় নিয়েছিল আর্জেন্টিনা।

সব মিলিয়ে নকআউট পর্ব নিশ্চিত করার পাশাপাশি এমবাপ্পেদের এড়াতেও আজ জয়ের জন্য ঝাঁপাবে কোপা চ্যাম্পিয়নরা। মেক্সিকোর বিপক্ষে গোল করে এবং করিয়ে দলকে কার্যত একাই জিতিয়েছেন মেসি।

আজ পুরো দলের কাছ থেকে জাদুকরী পারফরম্যান্স চান কোচ লিওনেল স্কালোনি, ‘পোল্যান্ড খুবই শক্ত প্রতিপক্ষ। ব্যবধান গড়ে দেওয়ার জন্য আমাদের মেসি আছে। কিন্তু আমাদের দলের সবাই যে চ্যাম্পিয়ন, সেটা এবার দেখাতে হবে।’

Check Also

যে কৃষক ভালো, তার ফসলও ভালো: মাহিয়া মাহি

আজ চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে মুহা. জিয়াউর …

Leave a Reply

Your email address will not be published.