Home / সর্বশেষ / গত বছরের ডিসকাউন্ট বয় লিটন এ বছর বাংলাদেশের তিন ফর্মাটেই সর্বোচ্চ রান সংগ্রহক

গত বছরের ডিসকাউন্ট বয় লিটন এ বছর বাংলাদেশের তিন ফর্মাটেই সর্বোচ্চ রান সংগ্রহক

গত বছরই বাজে পারফরমেন্সের কারণে কতইনা কথা শুনতে হয়েছিল টপ অর্ডার ব্যাটসম্যান লিটন দাসকে। নানা আলোচনা এবং সমালোচনার পর দল থেকে বাদই পড়ে যান লিটন দাস।

তবে টেস্ট ক্রিকেটে পারফরম্যান্স ভালো থাকার কারণে এবছর শুরুতেই নিউজিল্যান্ড সফরে আবারো সুযোগ পান লিটন।সেই শুরু….. এরপর থেকে জাতীয় দলের সেরা ব্যাটসম্যান হয়ে উঠেছেন লিটন।

কিছুদিন আগেও যাকে নিয়ে করা হতো নানা ট্রল সেই লিটন বাংলাদেশ জাতীয় দলে জার্সি গায়ে এ বছর তিন ফর্মাটেই সর্বোচ্চ রান সংগ্রাহক। নিজেকে পুরোপুরি পরিবর্তন করে তিনি এই মুহূর্তে জাতীয় দলের সেরা ব্যাটসম্যান।

আন্তর্জাতিক ক্রিকেটে এ বছর দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। সেই সাথে বাংলাদেশের তিন ফর্মাটেই সর্বোচ্চ রান সংগ্রাহক লিটন।

টেস্ট ক্রিকেটে এই বছর ৮টি ম্যাচ খেলেছেন লিটন দাস। যেখানে ১৪ ইনিংসে ৪৭ গড়ে ৬৫৯ করেছেন তিনি। দুটি সেঞ্চুরি সহ রয়েছে চারটি হাফ সেঞ্চুরি।

এছাড়াও ওয়ানডে ক্রিকেটে ১০ ম্যাচে ৬২ গড়ে ৫০০ রান করেছেন লিটন দাস। রয়েছে একটি সেঞ্চুরি এবং চারটি হাফ সেঞ্চুরি।

এছাড়াও টি-টোয়েন্টি ক্রিকেটে এ বছর সর্বোচ্চ রান সংগ্রাহক লিটন দাস ১৯ ম্যাচে ২৮ গড়ে ৫৪৪ রান করেছেন। ১৪০ স্ট্রাইক রেটে চারটি হাফ সেঞ্চুরি করেছেন তিনি।

Check Also

যে কৃষক ভালো, তার ফসলও ভালো: মাহিয়া মাহি

আজ চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে মুহা. জিয়াউর …

Leave a Reply

Your email address will not be published.