মেসি-রোনালদো-নেইমারকে নিয়ে আশ্চর্য্য ভবিষ্যদ্বাণী, ফুটবল দুনিয়ায় তোলপাড়

গত এক বছরে ট্যারট কার্ড দেখে ভবিষ্যদ্বাণী করে বেশ বিখ্যাত হয়ে উঠেছেন এমহনি ভিদেন্তে। এর আগে পপশিল্পী শাকিরাকে নিয়ে কার্ড পড়ে আলোচনায় এসেছিলেন কিউবান এই ট্রান্সজেন্ডার ভবিষ্যদ্বক্তা। তবে ২০২৪ সালের জন্য যে ভবিষ্যদ্বাণী করেছে, তা ফুটবল দুনিয়ায় রীতিমতো আলোড়ন ফেলেছে।

ট্যারট কার্ড পড়ে ভিদেন্তে বলেছে, ক্রিস্টিয়ানো রোনালদো উভকামী, মেসি ডিভোর্স দেবেন স্ত্রীকে এবং ট্রান্সজেন্ডার সঙ্গী নিয়ে মুখ খুলবেন নেইমার।

হয়তো ইউরোপে তাঁরা আর নেই, কিন্তু ফুটবলে বর্তমানের সবচেয়ে বড় তিন তারকা এখনো মেসি-রোনালদো-নেইমার। সে কারণেই নতুন বছরটা কেমন যাবে তাঁদের তিনজনের, সেটা জানতে চাওয়া হয়েছিল ভিদেন্তের কাছে।

সে জানতে চাওয়াটা হয়তো ফুটবলের ব্যাপারেই ছিল। বছরের মাঝপথে মহাদেশীয় টুর্নামেন্টে অংশ নেবেন মেসি ও রোনালদো। নেইমারেরও খেলার কথা ছিল, কিন্তু চোট তাঁকে সম্ভবত কোপা আমেরিকা খেলতে দিচ্ছে না।

কিন্তু ভিদেন্তে ফুটবল নয়, সরাসরি ফুটবলারদের ব্যক্তি জীবন নিয়ে পড়েছেন। প্রথমে রোনালদোর জন্য কার্ড বের করে বলেছেন, ‘একজনকে দেখতে পাচ্ছি, ক্রিস্টিয়ানো রোনালদো। তিনি লুকোনো জীবন থেকে বেড়িয়ে আসবেন। উনি একজন উভকামী, তিনি ছেলে ও মেয়ে-সবাইকে কামনা করেন। কিন্তু জর্জিনা (রোনালদোর বান্ধবী) যেহেতু এখন গর্ভধারণ করেছে, এখন সবাইকে নিজের সত্যটা জানাতে চান।’

জর্জিনা রদ্রিগেসের গর্ভে রোনালদোর এক সন্তান আছে। তিনি আবার গর্ভধারণ করেছেন, এমন কোনো খবর এখনো আসেনি। তবে এ নিয়ে খুব বেশি মাথা কেউ ঘামাচ্ছেন না। রোনালদোর যৌন পছন্দ নিয়ে যে ভবিষ্যদ্বাণী করেছেন ভিদেন্তে, সেটাই যে ঝড় তুলে দিয়েছে। নারী ফুটবলে সমকাম এখন অনেকটাই স্বাভাবিক হয়ে উঠলেও ছেলেদের ফুটবলে শীর্ষস্থানীয় কোনো খেলোয়াড়কেই এখন পর্যন্ত নিজেকে সমকামী বলে পরিচয় দিতে দেখা যায়নি।

রোনালদোর চমকেই শেষ নয়। মেসি ও নেইমারের ব্যাপারেও বড় ভবিষ্যদ্বাণী করেছেন ভিদেন্তে, ‘মেসির কার্ড বলছে, এমন কিছু পরিবর্তন আসবে যা প্রভাব ফেলবে। মেসি ডিভোর্স দেবে। নেইমার এক ব্রাজিলিয়ান ট্রান্সজেন্ডারের সঙ্গে সম্পর্কে জড়ানোর ব্যাপারে কথা বলবেন এবং এটা তাঁর দেশের জন্য বড় এক ঘটনা বলে দেখা দেবে।’

এমন কিছু আসলেই ঘটে থাকলে শুধু ব্রাজিল নয়, বিশ্বজুড়েই তা বড় ঘটনা ঘটবে। এর আগে নেইমারের সাবেক সতীর্থ কিলিয়ান এমবাপ্পেকে ট্রান্সজেন্ডার সঙ্গী বেছে নিতে দেখা গিয়েছিল। তবে এর চেয়েও বড় আলোড়ন ফেলবে যদি মেসির বিবাহবিচ্ছেদ হয়। তাঁর তিন সন্তানের মা আন্তোনেলা রোকুজ্জোর সঙ্গে কৈশোর থেকেই প্রেম মেসির।

গত ১ জানুয়ারিতে জাপানে ৭.৬ মাত্রা ভূমিকম্পের পর ভিদেন্তের ভবিষ্যদ্বাণী মানুষের কাছে গুরুত্ব পাচ্ছে। কারণ গত ২৯ ডিসেম্বর ২০২৪ সাল নিয়ে কার্ড পড়তে গিয়ে ভিদেন্তে বলেছেন, ‘এটা ভূমিকম্পের বছর হতে যাচ্ছে। এ বছর পরিবেশ বদলাবে; এ বছরটা পৃথিবীর নড়াচড়ার বছর।’ এমন অস্পষ্ট কথা দিয়ে অনেক কিছুরই ভবিষ্যদ্বাণী করা সম্ভব। কিন্তু মানুষজন এতেই ভিদেন্তেকে গুরুত্ব দিয়ে দেখছে।

কিউবান এই ভবিষ্যদ্বক্তা নিজেও ট্রান্সজেন্ডার। পুরুষ হিসেবে জন্ম নেওয়া রাফায়েল মার্তিনেস দে লিওন যৌবনপ্রাপ্তির পর বুঝতে পারেন, প্রকৃতি পুরুষ বানালেও তিনি নারী হিসেবেই স্বচ্ছন্দ। তাই তিনবার অস্ত্রোপচার করে নিজেকে বদলে নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *