Home / V-NEWS / সূর্যের উত্তাপে পুড়ে ছারখার নিউজিল্যান্ড

সূর্যের উত্তাপে পুড়ে ছারখার নিউজিল্যান্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষের সপ্তাহ না পেরোতেই দ্বিপাক্ষিক সিরিজে ভারতের মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড। ঘরের মাঠে সিরিজের দ্বিতীয় ম্যাচে সূর্যকুমার যাদবের ব্যাটিংয়ে বিধ্বস্ত হয়েছে কিউইরা।

মাউন্ট মঙ্গানুইয়ে রোববার নিউজিল্যান্ডকে ৬৫ রানে হারিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে লিড নিয়েছে ভারত। ৫১ বলে ১১১ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলে ভারতের ম্যাচ জয়ের নায়ক সূর্যকুমার যাদব। এর আগে সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে।

বে ওভাল স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুর দিকে ধীরগতিতে রান তোলেন ভারতের দুই ওপেনার। রানের গতি বাড়াতে ব্যর্থ হয়ে ৬ রানে ফেরেন রিশভ পান্ট। ৩৬ রানের ইনিংস খেলে বিদায় নেন আরেক ওপেনার ইশান কিশানও। ১০ ওভারে ভারতের সংগ্রহ দাঁড়ায় ৭৫ রান।

দুই ওপেনারের বিদায়ের পর রানের গতি বাড়ান সুর্যকুমার যাদব। তাকে সঙ্গ দেওয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন শ্রেয়াস আইয়ার ও হার্দিক পান্ডিয়া। দুজনেই ফিরেছেন ১৩ রানে। কিন্তু লড়াইটা একাই চালিয়ে নেন সূর্য। ১১ চার ও ৭ ছক্কায় ১১১ রানের ইনিংস খেলে দলকে এনে ১৯১ রানের বিশাল সংগ্রহ।

বড় লক্ষ্যতাড়ায় ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার ফিন অ্যালেনকে হারায় কিউইরা। দ্বিতীয় উইকেটে ৫৬ রানের জুটি গড়ে লড়াই জিইয়ে রাখেন ডেভন কনওয়ে এবং কেন উইলিয়ামসন। তবে ২৫ রান করে কনওয়ে ফিরলে ৪৩ রানের ব্যবধানে আরও ৪ উইকেট হারায় ব্ল্যাকক্যাপসরা।

এরপর আর লড়াইয়ে ফিরতেই পারেনি নিউজিল্যান্ড। কিউই অধিনায়ক উইলিয়ামসন ৫২ বলে ৬১ রান করলেও তা ম্যাচ জেতার জন্য যথেষ্ট ছিল না। ১২৬ রানে অলআউট হয় কিউইরা।

Check Also

যে কৃষক ভালো, তার ফসলও ভালো: মাহিয়া মাহি

আজ চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে মুহা. জিয়াউর …

Leave a Reply

Your email address will not be published.