ময়লার ড্রাম থেকে নবজাতক উদ্ধার

সাভারের আশুলিয়ায় ময়লার ড্রাম থেকে একদিন বয়সী নবজাতককে জীবিত উদ্ধার করেছে স্থানীয়রা। শিশুটিকে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে রাখা হয়েছে। তবে অবস্থা আশঙ্কাজনজ বলে জানিয়েছেন চিকিৎসক।

শুক্রবার (১২ জানুয়ারি) ভোরে আশুলিয়ার গোরাট এলাকায় সিনসিন গার্মেন্টসের পাশে মো. আশরাফুলের বাড়ির সামনে রাখা ময়লার ড্রাম থেকে নবজাতকটি উদ্ধার করা হয়।

নবজাতকটিকে উদ্ধারকারী স্থানীয় আব্দুল মোতালেব বলেন, এলাকায় রিকশার গ্যারেজ আছে। ভোরে গ্যারেজে এক চালক রিকশা চার্জে দিয়ে বাইরে যাওয়ার সময় শিশুর কান্না শুনতে পায়। পরে আমাকে ডেকে নিয়ে গেলে, আশরাফুলের বাড়ির সামনে রাখা ময়লার ড্রামে পলিথিনি মোড়ানো এক নবজাতককে দেখি। পেঁয়াজ, রসুন ও ফুলকপির উচ্ছিষ্ট অংশ দিয়ে বাচ্চাটিকে পলিথিনে মুড়িয়ে কে বা কারা ফেলে গেছে। পরে গার্মেন্টসের এক নারী বাচ্চাটাকে তার বাসায় নিয়ে সেবা করেন। এরপর আশুলিয়ার নারী ও শিশু হাসপাতালে বাচ্চাটাকে ভর্তি করা হয়।

আশুলিয়া নারী ও শিশু হাসপাতালের এনআইসিউ ও পেডিয়াট্রিক বিভাগের কনসাল্ট্যান্ট ডা. অনিমা ফেরদৌস বলেন, শিশুটিকে ভোর ৬টার দিকে হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়। এসময় তার পুরো শরীর বরফের মতো শীতল ছিলো। দ্রুত শিশুটিকে এনআইসিইউতে চিকিৎসা দেওয়া হয়েছে। কিন্তু অতিরিক্ত শীত এবং অস্বাস্থ্যকর পরিবেশে থাকাসহ নাড়ি দিয়ে রক্তক্ষরণের কারণে শিশুটির অবস্থা আশঙ্কাজনক।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম সায়েদ বলেন, ময়লার ড্রাম থেকে নবজাতককে জীবত উদ্ধার করা হয়েছে। বর্তমানে সে হাসপাতালে চিকিৎসাধীন। শিশুটিকে কারা ফেলে রেখে গেছে তাদের খোঁজ চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *