Home / সর্বশেষ / ওয়ানডেতে খুব সহজেই টি-২০ চ্যাম্পিয়ন’ ইংল্যান্ডকে হারিয়ে দিল অস্ট্রেলিয়া

ওয়ানডেতে খুব সহজেই টি-২০ চ্যাম্পিয়ন’ ইংল্যান্ডকে হারিয়ে দিল অস্ট্রেলিয়া

কদিন আগে এই অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা জিতেছে ইংল্যান্ড। তবে ফরম্যাট বদলে যেতেই যেন খেই হারিয়ে ফেললো দলটি। অ্যাডিলেডে আজ (বৃহস্পতিবা) দিবারাত্রির প্রথম ওয়ানডেতে ইংলিশদের একদম তুড়ি মেরে উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া।

লক্ষ্যটা বেশ বড়ই ছিল, ২৮৮ রানের। কিন্তু অস্ট্রেলিয়া এই লক্ষ্য পেরিয়ে গেছে ৬ উইকেট আর ১৯ বল হাতে রেখেই। নতুন ওয়ানডে অধিনায়ক প্যাট কামিন্সের নেতৃত্বে তিন ম্যাচ সিরিজে তারা এগিয়ে গেছে ১-০তে।

টস জিতে ইংল্যান্ডকে প্রথমে ব্যাটিং করার আমন্ত্রণ জানিয়েছিল অস্ট্রেলিয়া। ডেভিড মালানের দুর্দান্ত সেঞ্চুরিতে ৯ উইকেটে ২৮৭ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় ইংলিশরা।

অথচ অসি বোলারদের তোপে ১১৮ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলেছিল ইংল্যান্ড। দুইশর আগে হারায় ৭ উইকেট। তবে একটা প্রান্ত ধরে মালান খেলেন চোখ ধাঁধানো এক ইনিংস।

১২৮ বলে ১২ চার আর ৪ ছক্কায় ১৩৪ রান করে শেষ পর্যন্ত আউট হন মালান। এছাড়া জস বাটলার ২৯ আর শেষদিকে ডেভিড উইলি করেন ৩৪ রান।

অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে তিনটি করে উইকেট নেন প্যাট কামিন্স আর অ্যাডাম জাম্পা। জবাবে টপঅর্ডারের তিন হাফসেঞ্চুরিতে জয় পেতে কষ্ট হয়নি অস্ট্রেলিয়ার।

৮৪ বলে ৮৬ করেন ডেভিড ওয়ার্নার, আরেক ওপেনার ট্রাভিস হেড ৫৭ বলে খেলেন ৬৯ রানের মারকুটে ইনিংস। স্টিভেন স্মিথ ৭৮ বলে ৮০ করে বিজয়ীর বেশেই মাঠ ছাড়েন।

Check Also

ব্রাজিলিয়ানদের দাপটে তছনছ হয়ে গেল বার্সেলোনার স্বপ্ন

আরও একবার ইউরোপিয়ান প্রতিযোগিতায় বার্সালোনার নামটি হারিয়ে গেল। চ্যাম্পিয়নস লিগ থেকে ইউরোপা লিগ, সেখান থেকে …

Leave a Reply

Your email address will not be published.