Home / বাংলা হেল্‌থ / ই উক্রেনের এয়ার ডি ফেন্স সিস্টেম ধ্বং স করে দিয়েছে রা শিয়া

ই উক্রেনের এয়ার ডি ফেন্স সিস্টেম ধ্বং স করে দিয়েছে রা শিয়া

ই উক্রেনের এ য়ার ডি ফেন্স সিস্টেম এবং বি মানঘাঁটিগুলো স ম্পূর্ণ ধ্বং স করে দেওয়ার দাবি করছে রাশিয়া। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ভোর থেকে শুরু করা বিশেষ অভিযানের অংশ হিসেবে ইউক্রেনে জল,

স্থল এবং আকাশপথ ব্যবহার করে আ ক্রমণ চালাচ্ছে রাশিয়া। এ ব্যাপারে রুশ প্রতিরক্ষামন্ত্রী সংবাদমাধ্যম রাশিয়া টুডেকে জানিয়েছেন, প্রথমে হা মলা চলে ই উক্রেনের বিমানবন্দর এবং রানওয়েগুলো টার্গেট করে।

ক্রমেই সে হা মলা এয়ার ডিফেন্স সিস্টেমকে অকার্যকর করে ফেলে এবং বিমানঘাঁটিগুলো ধ্বং স করে। তবে, রাশিয়ার একটি যুদ্ধবিমান ভূ পাতিত করার দাবি করেছে কি য়েভ।

এদিকে ক্রে মলিনের পক্ষ থেকে বলা হয়েছে, রুশ সেনারা বিনা বাধায় ইউক্রেন সীমান্তে ঢুকে পড়েছে। তারপর ডনব্যাস অভিমুখে যাত্রা করার রাষ্ট্রীয় নির্দেশনার প্রেক্ষিতে তারা সামনে এগিয়েছে।

অন্যদিকে, সর্বশেষ এক বিবৃতিতে মস্কোর পক্ষ থেকে বলা হয়েছে ইউক্রেনের সামরিক অবকাঠামো লক্ষ্য করে তারা হামলা চালিয়েছে। এর আগে,

সোমবার ইউক্রেনের স্বাধীনতাকামী দুই অঞ্চলকে স্বীকৃতি দিয়ে সেখানে সেনা আগ্রাসন এবং নাৎসিবাদী তৎপরতা ঠেকাতে সেনা পাঠান পুতিন। তার ৪৮ ঘণ্টা না পেরুতেই বহুল আলোচিত ইউক্রেন-রাশিয়া যু দ্ধ শুরু হলো।

Check Also

আর্জেন্টিনাকে নিয়ে কবিরাজি করলেন কাজি সালাউদ্দিন

বিশ্বকাপের অন্যতম ফেবারিট আর্জেন্টিনা মাঠে নামছে আজ। প্রথম ম্যাচের প্রতিপক্ষ সৌদি আরব তেমন কোনো বাধাই …

Leave a Reply

Your email address will not be published.