Home / সর্বশেষ / ১৫ বছর পর পাকিস্তানের মাটিতে সিরিজ জিতল বাংলাদেশ

১৫ বছর পর পাকিস্তানের মাটিতে সিরিজ জিতল বাংলাদেশ

পাকিস্তান যুব দলকে ৬ উইকেটের ব্যবধানে হারিয়ে ২-১ এ সিরিজ জিতে নিল বাংলাদেশের যুবারা। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের ডু অর ডাই সিরিজ নিজেদের করে নেওয়ার ম্যাচে সফরকারীদের কাছে পাত্তাই পেল না স্বাগতিকরা। মুলতান ক্রিকেট স্টেডিয়ামে সোমবার অনুষ্ঠিত ম্যাচটিতে পাকিস্তান হেরে যায় বড় ব্যবধানে। বাংলাদেশের হাতে বাকি ছিল আরও ১ টি ওভার।

সিরিজের শেষ ম্যাচে শুরুতে, ব্যাট করে নেমে নির্ধারিত ওভার শেষে দলীয় ২২০ রানে থামে পাকিস্তানের ইনিংস। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৮৭ রান করেন তাইব আরিফ, ফর্মে থাকা আরেক ব্যাটার আরাফাত মিনহাজ করেন ৪৩ রান।

বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট নেন, রাফি ও রোহানাত দৌলাহ।পাকিস্তানের দেওয়া ২২১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সহজেই জয় পেয়ে যায় সফরকারীরা। বাংলাদেশের হয় আশিকুর রহমান শিবলি ও পারেভজ রহমান করেন জোড়া হাফসেঞ্চুরি আশিক ৭২ করে বিদায় নিলেও পারভেজ খেলেন অপারিজিত ৫৭* রানের ইনিংস।

পিচে থেকেই দলকে জয়ের বন্দরে পাড়ি দেওয়ান পারভেজ। এই দুই ব্যাটারের রানের উপর ভর করে ১ ওভার বাকি থাকতেই সিরিজ নিশ্চিত করে মাঠ ছাড়ে বাংলাদেশ।

Check Also

যে কৃষক ভালো, তার ফসলও ভালো: মাহিয়া মাহি

আজ চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে মুহা. জিয়াউর …

Leave a Reply

Your email address will not be published.