Home / সর্বশেষ / অসেরের জালে গোল উৎসব করে চোটমুক্ত থেকে বিশ্বকাপে যাচ্ছেন মেসি-নেইমার-এমবাপ্পেরা

অসেরের জালে গোল উৎসব করে চোটমুক্ত থেকে বিশ্বকাপে যাচ্ছেন মেসি-নেইমার-এমবাপ্পেরা

কাতার বিশ্বকাপের আগে পিএসজির শেষ ম্যাচ। অসেরের বিপক্ষে এই ম্যাচে জয়ের পাশাপাশি, নিঃসন্দেহে চোটমুক্ত হয়ে বিশ্বকাপে যাওয়ার কথাও মাথায় ছিল লিওনেল মেসি, নেইমার, কিলিয়ান এমবাপ্পের। মেসি, এমবাপ্পেরা দুটোই পেয়েছেন।

অসেরকে সহজেই ৫-০ গোলে হারানোর সঙ্গে চোটমুক্ত হয়েই কাতারে যাচ্ছেন তাঁরা। ২০১৫ সালের পর এই প্রথমবার অসরের বিপক্ষে খেলেছে পিএসজি। এই জয়ে লিগে ঘরের মাঠে টানা ২৯ ম্যাচ ধরেই অপরাজিত রইল প্যারিসের ক্লাবটি।

অসেরের বিপক্ষে কোনো ঝুঁকি নিতে চাননি ক্রিস্তফ গালতিয়ের। মেসি, নেইমার, এমবাপ্পে—তিন তারকাকেই শুরুর একাদশে রাখেন পিএসজি কোচ। ১১ মিনিটেই নুনো মেন্দেসের সহায়তায় গোল করেন এমবাপ্পে। চলতি মৌসুমে এটি এমবাপ্পের ১৯তম গোল।

ম্যাচের শুরুতেই গোল পেলেও প্রথমার্ধে নিজেদের সেরাটা খেলতে পারেননি মেসি-নেইমাররা। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় পিএসজি।

বিরতি থেকে ফিরে কার্লোস সোলারের গোলে ২-০ তে এগিয়ে যায় পিএসজি। এবারও গোলে সহায়তা করেন নুনো মেন্দেস। দ্বিতীয় গোল হজমের পর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিল অসের। সুযোগও এসেছিল, তবে কাজে লাগাতে পারেনি তারা। উল্টো ৫৭ মিনিটে আরও এক গোল খেয়ে বসে অসের। গোল করেন আশরাফ হাকিমি।

পিএসজির হয়ে দ্বিতীয় গোল করা সোলার গোলে সহায়তা করেন। ম্যাচের ৭৫ মিনিটে মাঠ ছাড়েন নেইমার ও মেসি। আগের ম্যাচগুলোতে গালতিয়ের তাদের তুলে নিলে পড়তে হতো সমালোচনার মুখে। তবে আজ পরিস্থিতি ছিল ভিন্ন। তাদের তুলে নেওয়াতেই বরং স্বস্তির নিশ্বাস ফেলেছেন আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থকেরা। ম্যাচের বাকি দুটি গোল করেন রেনাতো সানচেজ ও হুগো একিতিকে। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানে থেকেই বিশ্বকাপ বিরতিতে গেল পিএসজি।

Check Also

যে কৃষক ভালো, তার ফসলও ভালো: মাহিয়া মাহি

আজ চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে মুহা. জিয়াউর …

Leave a Reply

Your email address will not be published.