Home / সর্বশেষ / ‘বয়সের তুলনায় ওর মাথা ভালো’ সাকিব আল হাসান

‘বয়সের তুলনায় ওর মাথা ভালো’ সাকিব আল হাসান

সাম্প্রতিক সময়ে বল হাতে দারুণ পারফর্ম করছেন বাংলাদেশের পেসাররা। একসময় দেশের ক্রিকেটে স্পিনারদের দাপট থাকলেও এখন ধীরে ধীরে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে ফাস্ট বোলিং ইউনিট।

আর সেই স্বস্তির পাল্লা আরও ভারি করছেন যারা, তাদেরই একজন হাসান মাহমুদ। তরুণ এই পেসার চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে পরিচয় দিচ্ছেন বিচক্ষণতার,

নিজের জাত চেনাচ্ছেন প্রতি ম্যাচেই। কখনও ২-১ ওভারে রান খরচ করছেন হয়ত বেশি, কিন্তু তার বুদ্ধিদীপ্ত বোলিং প্রশংসা কুড়োচ্ছে সবার। এবার হাসানকে প্রশংসায় মুড়লেন অধিনায়ক সাকিব আল হাসান।

সাকিব মনে করেন, ২৩ বছর বয়সী এই পেসার বয়সের চেয়ে বেশি পরিণত। তিনি বলেন, ‘এত অল্প বয়সে বিশ্বকাপের মতো জায়গায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে- এটা ওর জন্য বড় ব্যাপার।

আমরা সবাই বিশ্বাস করি, ওর বয়সের চেয়ে অনেক ভালো মাথা ওর। গেম সেন্স ভালো, গেম রিড করতে পারে ভালো। বাংলাদেশের ভবিষ্যৎ প্রসপেক্ট হিসেবে তৈরি হচ্ছে।’

যদিও বিশ্বকাপে বাংলাদেশের বোলারদের ব্যবহারের কৌশল নিয়ে নানান কথা শোনা যাচ্ছে কান পাতলেই। দলের ৪ স্পেশালিষ্ট বোলার ব্যবহারের বিষয়টি ভালো ঠেকছে না অনেকের কাছেই।

এদিকে বিশ্বে যখন লেগ স্পিনারদের তুমুল চাহিদা, তখন আবার একজন লেগ স্পিনারের আক্ষেপ ফুটে উঠেছে সাকিবের কণ্ঠে। ভারতের ব্যাটিং লাইনআপে ডানহাতি ব্যাটারদের আধিক্য।

সেই প্রসঙ্গে সাকিব বলেন, ‘তিন ফাস্ট বোলারের সাথে একজন বাঁহাতি অফ স্পিনার আর একজন বাঁহাতি লেগ স্পিনার রাখতে পারলে আমাদের জন্য বেস্ট হতো অবশ্যই।

তবে যে রিসোর্স আছে এটা থেকেই সেরা কম্বিনেশন সাজাতে হবে। দিনশেষে দলের ভালোর জন্যই সিদ্ধান্ত নিতে হবে।’

Check Also

যে কৃষক ভালো, তার ফসলও ভালো: মাহিয়া মাহি

আজ চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে মুহা. জিয়াউর …

Leave a Reply

Your email address will not be published.