Home / সর্বশেষ / নো বল নাটকের পরেও ম্যাচ জিতলো বাংলাদেশ

নো বল নাটকের পরেও ম্যাচ জিতলো বাংলাদেশ

রুদ্ধশ্বাস উত্তেজনা! দাঁড়িয়ে গ্যাবার গ্যালারি! উৎকণ্ঠায় দুই দলের সমর্থকরাই। পেন্ডুলামের মতো ম্যাচটা দুলছিল দুই দিকেই। জিততে পারে যে কেউ!

ঠিক তখনই কি-না অধিনায়ক বল তুলে দিলেন মোসাদ্দেক হোসেনের হাতে! শেষ ওভারের ৬ বলে ১৬ রান আটকাতে হবে তাকে।

এমন দৃশ্যপটে সত্যিকারের সমর্থকের দম বন্ধই হয়ে আসে। ছক্কা হজম করে উত্তেজনা বাড়ালেও মোসাদ্দেক শেষমেশ নিরাশ করলেন না। নাটকীয়তা ছড়াল ঠিকই কিন্তু শেষ হাসি বাংলাদেশেরই!

হোবার্টের পর ব্রিসবেনে লেখা হলো আরেকটি জয়ের গল্প! ৩ রানের জয়ে বেঁচে থাকল টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি-ফাইনালে খেলার স্বপ্নটাও!

গ্যাবার সবুজ গালিচায় টস ভাগ্যটা ছিল বাংলাদেশেরই পক্ষে। তারপর ব্যাট করতে নেমে নাজমুল হোসেন শান্তর ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরিতে বাংলাদেশ তুলে ২০ ওভারে ১৫০ রান।

জবাব দিতে নেমে তাসকিন আহমেদ আর মুস্তাফিজুর রহমানের বোলিংয়ে জিম্বাবুয়ে আটকে যায় ১৪৬ রানে। শেষ ওভারে জিততে জিম্বাবুয়ের দরকার ছিল ১৬ রান।

সাকিব বল তুলে দেন মোসাদ্দেক হোসেনের হাতে। অধিনায়কের আস্থার প্রতিদান দিতে ভুল করলেন না তিনি! রোমাঞ্চ সঙ্গী করে মাঠ ছাড়ল টাইগাররা।

অথচ গ্যাবার গ্যালারিতে ঢোকার আগে যেন মাটিতে পা পড়ছিল না তাদের। হাসিমুখে গলা ছেড়ে জিম্বাবুয়ের সমর্থকরা বলে যাচ্ছিলেন, বাংলাদেশকে উড়িয়েই দেবে তাদের দল।

আগের ম্যাচে পাকিস্তানকে হারিয়ে মাথাটাই যেন এলোমেলো হয়ে গিয়েছিল দলটির। বাংলাদেশের জন্য জিম্বাবুয়ে যেন হয়ে উঠেছিল অস্ট্রেলিয়া।

উড়তে থাকা সেই দলটাকেই মাটিতে নামিয়ে এনেছেন সাকিব আল হাসানরা। শেষ ওভারের রুদ্ধশ্বাসে ম্যাচটা জিতে নিল বাংলাদেশ।

চলতি বিশ্বকাপে তিন ম্যাচ খেলে দুটি জয় নিয়ে সেমির পথে এগিয়ে গেল দল। অবশ্য সামনে কঠিন দুই প্রতিপক্ষ ভারত-পাকিস্তান!

Check Also

গ্রুপপর্বেই শেষ বেলজিয়ামের সোনালি প্রজন্মের দৌড়, ক্রোয়েশিয়ার উত্তরণ

রেফারির শেষ বাঁশি। আহমেদ বিন আলী স্টেডিয়ামে বসে পড়লেন লুকাকু-ডি ব্রুইনারা। গত বিশ্বকাপের সেমিফাইনালিস্ট ও …

Leave a Reply

Your email address will not be published.