যুক্তরাষ্ট্রের মন্তব্যের পাল্টা জবাব দিলেন ওবায়দুল কাদের

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন দেখতে আসা বিশ্বের বিভিন্ন দেশের সাংবাদিক ও পর্যবেক্ষকরা নির্বাচন শান্তিপূর্ণ, অবাধ ও সুষ্ঠু হয়েছে বলে প্রতিক্রিয়া জানিয়েছেন। তাদের মধ্যে যুক্তরাষ্ট্রের পর্যবেক্ষকও আছেন।

তবে একদিন পর নিজেদের অফিসিয়াল প্রতিক্রিয়ায় যুক্তরাষ্ট্র বলেছে, নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়নি। একই সুরে কথা বলেছে যুক্তরাজ্যও। দেশ দুটির এমন মন্তব্যের প্রতিক্রিয়া জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকেলে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে দলটির বিভিন্ন পর্যায়ের নেতাদের এক যৌথসভা অনুষ্ঠিত হয়। সেখানে নির্বাচন, ফলাফল, ভবিষ্যৎ করণীয় নিয়ে কথা বলেন ওবায়দুল কাদের।

যৌথ সভার পর সাংবাদিকদের ব্রিফ করেন কাদের। সেখানে তার কাছে নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের মন্তব্যের ব্যাপারে জানতে চাওয়া হয়।

জবাবে ওবায়দুল কাদের বলেন, আমি এখানে হিট (আঘাত) করে কোনো মন্তব্য করতে চাই না। আমেরিকা, কমনওয়েলথ, ওআইসিসহ বিভিন্ন দেশের প্রতিনিধিরা নির্বাচন পর্যবেক্ষণে ছিলেন। যারা ভিন্ন বক্তব্য দিচ্ছে তাদের দেশের পর্যবেক্ষকরা এসে নির্বাচন পর্যবেক্ষণ করে পজিটিভ (ইতিবাচক) মন্তব্য করেছেন। আমার মনে হয় তার ভিত্তিতে তারা সেটি অনুধাবন করবেন।

তিনি বলেন, আমাদের মূল কাজ হবে ইশতেহারে দেওয়া অঙ্গীকারগুলো বাস্তবায়নে যথাযথ পদক্ষেপ নেওয়া। উন্নত, সমৃদ্ধ, স্মার্ট বাংলাদেশ গঠনের অঙ্গীকার বাস্তবায়ন করা।

এর আগে যৌথ সভায় নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আপনাদের ঠান্ডা মাথায় চলতে হবে। কোথাও সহিংসতা-সংঘাতে জড়ানো যাবে না। ২০২৪ সালে নতুন বাংলাদেশের যাত্রা শুরু হয়েছে, শেখ হাসিনার নেতৃত্বে দেশকে অনেক দূর এগিয়ে নিতে চাই।

যৌথসভায় অন্যদের মধ্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক ও মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, মাহবুবউল আলম হানিফ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *