Home / সর্বশেষ / এই বিশ্বকাপেই নতুন ইতিহাস গড়বে বাংলাদেশ

এই বিশ্বকাপেই নতুন ইতিহাস গড়বে বাংলাদেশ

আগামীকাল নেদারল্যান্ডসের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। ২০ ওভারের সাম্প্রতিক পারফরম্যান্সের বিচারে খুব একটা স্বস্তিতে নেই টিম ম্যানেজমেন্ট।

তবু অধিনায়ক সাকিব আল হাসান হারাননি মনোবল, মনে করছেন এই বিশ্বকাপে ‘নতুন কিছু’ করে দেখাতে পারে বাংলাদেশ। এবারের পারফরম্যান্স দিয়ে আগের সব বিশ্বকাপকে ছাপিয়ে যাবেন তারা।

নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের একটি ম্যাচেও জয় তুলে নিতে পারেনি সাকিবের দল। আফগানিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও ফুটে উঠেছে দলের ব্যাটিংয়ের দৈন্যদশা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের অতীত অভিজ্ঞতাও সুখকর নয়। তবে নিজেদের সামর্থ্যে বিশ্বাস আছে বাংলাদেশ দল নায়কের।সাকিব বলেন, ‘এটা এমন একটা ফরম্যাট যেখানে আমরা কখনই ভালো করিনি।

আমি বিশ্বাস করি এই বিশ্বকাপে আমাদের এমন কিছু করার সামর্থ্য আছে যেটা এর আগে কোন বিশ্বকাপে আমরা করিনি।’

বড় মঞ্চে বাংলাদেশকে আগেও নেতৃত্ব দিয়েছেন সাকিব। তবু বিশ্বের সেরা দলগুলোর সঙ্গে এমন বিশ্ব আসরে নিজেকে প্রমাণের বা দল হিসেবে নিজেদের প্রমাণের একটা তাড়না বোধ করেন অনেক ক্রিকেটারই।

তবে সাকিবের কণ্ঠে ভিন্ন সুর। জানালেন, এভাবে কখনোই চিন্তা করেন না তিনি। তিনি বলেন, ‘এটাই একটা মজার বিষয় আপনার কথামতো একটা চ্যালেঞ্জ আছে।

যদিও আমি কখনো এরকম চিন্তা করিনি যে আমার একটা চ্যালেঞ্জ আছে যেটা নিতে হবে বা আমার কিছু প্রমাণ করতে হবে। এখানে আমরা একটা বিশ্বকাপ খেলতে এসেছি বাংলাদেশের হয়ে। খুবই গুরুত্বপূর্ণ।’

তবে সাকিব যাই বলুন নেদারল্যান্ডস ম্যাচের প্রাক্কালে গোটা বাংলাদেশ দলই যে কিছুটা চাপে আছে তা স্পষ্ট। তার ওপর বৃষ্টির বাধায় অনুশীলনের জন্য কেবল আজকের দিনটাই পেয়েছে টাইগাররা। পরিস্থিতি যাই হোক কালকের ম্যাচে জয় খুবই গুরুত্বপূর্ণ বাংলাদেশের জন্য। একটি জয়ই যে বদলে দিতে পারে গোটা দলকে।

Check Also

পেনাল্টি শুট আউটে কাজে লাগিয়ে স্পেনকে হারিয়ে দিল মরক্কো

শক্তির বিচারে পিছিয়ে থাকলেও মরক্কোর মাঠের খেলায় পাওয়া গেলো না সেই ছাপটুকুও। কাউন্টার অ্যাটাকে বেশ …

Leave a Reply

Your email address will not be published.