Home / সর্বশেষ / সে ওপেনিংয়ে নামলেই কি ম্যাচ জিতব? প্রশ্ন ছুড়ে দিলেন সাকিব

সে ওপেনিংয়ে নামলেই কি ম্যাচ জিতব? প্রশ্ন ছুড়ে দিলেন সাকিব

আগামীকাল সোমবার অস্ট্রেলিয়ার হোবার্টে বিশ্বকাপ মিশনের প্রথম ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ, প্রতিপক্ষ নেদারল্যান্ডস। তবে প্রতিপক্ষ ছোট কিংবা বড় এরকম কিছু ভাবছেন না দলের অধিনায়ক সাকিব আল হাসান।

জানিয়েছেন গ্রুপ পর্বের পাঁচটি ম্যাচেই একইরকম প্রস্তুতি তাদের। সব প্রতিপক্ষের বিপক্ষেই চেষ্টাটা সমান থাকবে বলেও জানিয়েছেন তিনি।

প্রথম ম্যাচে মাঠে নামার আগে রোববার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে যোগ দেন সাকিব। টাইগারদের সাম্প্রতিক ফর্ম নিয়ে চিন্তায় রয়েছেন দেশের ভক্ত-অনুরাগীরা।

এর মধ্যে দলের সেরা ব্যাটার লিটন দাসকে কেন তিন নম্বরে খেলানো হচ্ছে সেটার উত্তরে পালটা প্রশ্ন ছুঁড়ে দিলেন টি-টোয়েন্টির বিশ্বসেরা এ অলরাউন্ডার।

এ প্রসঙ্গে সাকিব বলেন, ‘আপনার কি মনে হয় লিটন ওপেন করলেই জিতবো, কিংবা ওপেনার ঠিক হয়ে গেলেই আমরা জিতবো?’

বিশ্বকাপে সব দলের সাথেই একই প্রস্তুতি থাকবে, ছোট বা বড় দল তার জন্য প্রস্তুতিতে কোনো পরিবর্তন আসবে না বলেও জানান সাকিব আল হাসান।

সাকিব বলেন, ‘দেখুন এখানে বিশ্বকাপের পাঁচটি ম্যাচ আছে। এই পাঁচটি ম্যাচের প্রস্তুতি আমরা নিয়ে এসেছি। এখানে আমাদের যার সাথেই খেলা তার সাথেই আমাদের প্রস্তুতিটা একইরকম থাকবে, সেটাই থাকা উচিত।

সেটা নেদারল্যান্ডস, দক্ষিণ আফ্রিকা, সেটা ভারত, সেটা পাকিস্তান, অথবা জিম্বাবুয়ের সাথে হোক, প্রস্তুতিতে কোনো পরিবর্তন আসবে না। চিন্তাতেও কোনো পরিবর্তন আসবে না।’

অস্ট্রেলিয়া বিশ্বকাপে নতুন কিছু হতে পারে বলে আভাস দিলেন সাকিব। জানিয়েছেন এমন কিছু করার সামর্থ্য আছে যেটা আমরা আগে কোনো বিশ্বকাপে করিনি।

সাকিবের মতে, ‘যদিও এভাবে কখনো চিন্তা যে চ্যালেঞ্জটা আমার নিতে হবে বা নিজেকে প্রমাণ করতে হবে। এখানে আমরা একটি বিশ্বকাপ খেলতে এসেছি বাংলাদেশের জন্য, খুবই গুরুত্বপূর্ণ এটা আমাদের জন্য।

এমন একটা ফরম্যাট, যেখানে আমরা কখনোই এর আগে ভালো করিনি। কিন্তু আমি বিশ্বাস করি এই বিশ্বকাপের আমাদের এমন কিছু করার সামর্থ্য আছে যেটা আমরা আগে কোনো বিশ্বকাপে করিনি।’

Check Also

পেনাল্টি শুট আউটে কাজে লাগিয়ে স্পেনকে হারিয়ে দিল মরক্কো

শক্তির বিচারে পিছিয়ে থাকলেও মরক্কোর মাঠের খেলায় পাওয়া গেলো না সেই ছাপটুকুও। কাউন্টার অ্যাটাকে বেশ …

Leave a Reply

Your email address will not be published.