Home / সর্বশেষ / বিশ্বকাপে কাজে লাগাতে বোলিংয়ে নতুন অ*স্ত্র নিয়ে হাজির মোস্তাফিজ

বিশ্বকাপে কাজে লাগাতে বোলিংয়ে নতুন অ*স্ত্র নিয়ে হাজির মোস্তাফিজ

মুস্তাফিজুর রহমান বাংলাদেশ পেস বোলিংয়ের নেতা, বিশ্বকাপের মূল পর্বে ম্যাচ জিততে হলে মুস্তাফিজুর রহমানের সার্ভিস দরকার বাংলাদেশ দলের।

কিন্তু সাম্প্রতিক সময়ে মুস্তার পারফরম্যান্স একেবারেই সাদামাটা আর ঠিক সে কারনেই মুস্তাফিজুর রহমানকে নিয়ে অনেক দুশ্চিন্তায় ছিল টিম ম্যানেজমেন্ট।

বাংলাদেশ দলের কম্পিউটার এনালিস্ট শ্রীনিবাসন দলের সাথে কাজ করেন অনেক দিন ধরেই৷ সে কারনেই বেশিরভাগ ক্রিকেটার সম্পর্কে উনার জ্ঞান অনেক বেশি।

মুস্তাফিজুর রহমানের পুর্বের আর বর্তমানের বোলিং অ্যাকশন যে অনেকটা বদলে গেছে সেটি নিয়েও কম্পিউটার টেকনোলজির সহায়তায় একটি রিপোর্ট তিনি জমা দিয়েছেন টিম ম্যানেজেমন্ট এর কাছে।

টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম বিষয়টিকে গুরুত্বপূর্ণ ভাবে দেখছেন। মুস্তাফিজুর রহমান আগে বোলিং করতেন কাধের উপর থেকে আর যে কারনে বল ডেলিভারি করবার আগ মুহুর্তে রিস্ট পজিশন, মাথা আর অ্যাঙ্গেল ঠিক থাকবার সুবিধা দারুনভাবে পেতেন মুস্তাফিজুর রহমান।

কাটার, স্লোয়ার এর মত অস্ত্রগুলো মুস্তাফিজুর রহমান ব্যবহার করতেন আর সেগুলো ব্যাটসম্যানরা আগে থেকে বুঝতে না পারাতে দ্য ফিজ ভয়ংকর হয়ে উঠেছিলেন রীতিমত।

ঠিক আগের মত বোলিং অ্যাকশনে না থেকে মুস্তাফিজ এখন সাইড আর্ম থেকে বল ছাড়েন আর তাতেই মুস্তাফিজুর হয়েছেন সাদামাটা।

নিউজিল্যান্ডে মুস্তাফিজুর রহমানকে শেষ ম্যাচগুলোতে না খেলানোর কারনই ছিল এমন। সেখানে শুরু হয়েছিল মুস্তার পূর্বের অ্যাকশনে ফিরে যাবার কাজ।

ব্রিসবেনে সেটা এগিয়েছে অনেক খানিই। আফগানদের বিপক্ষে ৪০-৫০ শতাংশ ডেলিভারিতে অ্যাকশন ঠিক রাখতে পেরেছেন আর তাতে ব্যাটারদের স্ট্রাইক রেট ছিল মাত্র ৬৭.৮৯

ব্রিসবেন থাকা ম্যানেজমেন্টের একজনের সাথে খানিকটা কথা হয়েছে মুস্তাফিজুর ইস্যুতে। অফিসিয়ালি কোন মন্তব্য করতে রাজী হননি তিনি। তবে মুস্তাফিজুর রহমনের উন্নতি নিয়ে ইতিবাচক একটা ধারণা দিয়েছেন তিনি।

জানা গেছে, মুস্তাফিজুর এখন ৭০-৮০ শতাংশ বল আগের অ্যাকশনে করতে পারছেন। তবে সেটাও কিছুটা কম রান আপে, বিশ্বকাপের যত ম্যাচ এগোবে দ্য ফিজ তত স্বরুপে ফেরার ব্যাপারে আশাবাদী তিনি। দ্য ফিজের অ্যাকশন ঠিক করবার দ্বায়িত্ব দেওয়া হয়েছে বোলিং কোচ অ্যালান ডোনাল্ডকে।

মুস্তাফিজুর রহমান ঠিক কেমন করবেন এরপর সেটি সময়ই বলে দেবে তবে যদি প্রক্রিয়া ঠিক থাকে আর মুস্তাফিজ তাতে সুফল পেতে শুরু করেন তবে বাংলাদেশের বোলিং লাইন আপ যে বাড়তি মাত্রা পাবে সেটা আর আলাদা করে বলার অপেক্ষা রাখেনা।

Check Also

যে কৃষক ভালো, তার ফসলও ভালো: মাহিয়া মাহি

আজ চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে মুহা. জিয়াউর …

Leave a Reply

Your email address will not be published.