Home / সর্বশেষ / ক্রিকেট বিশ্বে বাংলাদেশীদের পিছিয়ে পরার আসল কারণ জানালেন নির্বাচক নান্নু

ক্রিকেট বিশ্বে বাংলাদেশীদের পিছিয়ে পরার আসল কারণ জানালেন নির্বাচক নান্নু

টি-টোয়েন্টি ক্রিকেটে টানা পাঁচ ম্যাচ হারের বৃত্তে বন্দি বাংলাদেশ দল। বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচের প্রথমটিতে গতকাল সোমবার ৬২ রানে আফগানদের কাছে হেরেছে সাকিব আল হাসানের দল।

এ ম্যাচেও ডানহাতি-বামহাতি ওপেনিং কম্বিনেশন থাকলেও ভালো করতে পারেনি ব্যাটাররা। তবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলছেন, ‘ভালো না খেললে অনেক ধরনের কথা আসেই’।

শেষ প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের আগের দিন আজ মঙ্গলবার গণমাধ্যমে কথা বলেছেন প্রধান নির্বাচক নান্নু।

দলকে উৎসাহ দিতে তিনি এখন অস্ট্রেলিয়ার ব্রিসবেনে। সেখান থেকেই জানালেন, খেলোয়াড়দেরও পারফরম্যান্স বিশ্লেষণ করতে হবে।

নান্নু বলেন, ‘টিমের অনেকগুলো খেলোয়াড়কে চেষ্টা করা হচ্ছে টপ অর্ডারে। ভালো না খেললে অনেক ধরনের কথা আসেই, ভালো না খেললে এ জিনিসটা আসবেই।

আমি মনে করি খেলোয়াড়দেরও পারফর্ম্যান্সের অ্যানালাইসিস করতে হবে।’ অস্ট্রেলিয়াসহ বিশ্বের জনপ্রিয় ঘরোয়া টি-টোয়েন্টি লিগের একটি হলো বিগ ব্যাশ।

আর এই টুর্নামেন্টে বাংলাদেশের কেউ না খেলায় পিছিয়ে রয়েছে বলে জানালেন এই প্রধান নির্বাচক। নান্নু বলেন, ‘টিম ম্যানেজমেন্ট একটা চিন্তা ভাবনা করে দল দেয়।

তারপর মাঠের কাজ কিন্তু খেলোয়াড়দেরই। তবে আমি আশা করি খেলোয়াড়রা যে অভিজ্ঞতা নিয়েছে অনেকগুলো ম্যাচ কিন্তু খেলে এসেছে।

তবে অস্ট্রেলিয়ায় কিন্তু সেই অভিজ্ঞতা আমাদের নেই। কারণ বিগ ব্যাশে আমাদের কিন্তু কেউ খেলে না। সেই হিসেবে আমরা অনেক পিছিয়ে আছি এই জায়গায়।’

নান্নু আরও যোগ করেন, ‘তারপরও আমি মনে করি পূর্ব অভিজ্ঞতা থেকে খেলোয়াড়রা যদি সব মানিয়ে নিতে পারে আর বিশ্বকাপের আগের সেশনগুলো যদি ভালো কাটাতে পারে তাহলে নিজেদের প্রস্তুত করে ভালো ক্রিকেটটা খেলতে পারবো।’

১৯ অক্টোবর একই মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ২৪ অক্টোবর বিশ্বকাপে বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে।

Check Also

পেনাল্টি শুট আউটে কাজে লাগিয়ে স্পেনকে হারিয়ে দিল মরক্কো

শক্তির বিচারে পিছিয়ে থাকলেও মরক্কোর মাঠের খেলায় পাওয়া গেলো না সেই ছাপটুকুও। কাউন্টার অ্যাটাকে বেশ …

Leave a Reply

Your email address will not be published.