Home / সর্বশেষ / ওর যথেষ্ট সামর্থ্য আছে। ওকে আরো বেশি করে সাহস দেওয়া দরকার: নান্নু

ওর যথেষ্ট সামর্থ্য আছে। ওকে আরো বেশি করে সাহস দেওয়া দরকার: নান্নু

নাজমুল হোসেন শান্তর কাছে যে প্রত্যাশা ছিল, তার ছিঁটেফোটাও তিনি পূরণ করতে পারেননি আন্তর্জাতিক ক্রিকেটে। তবু তার প্রতিভায় আস্থা রেখে সুযোগ দিয়েই যাচ্ছেন নির্বাচকরা।

আরও একটি ব্যর্থ সিরিজ শেষ করলেন শান্ত। নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজে তাকে সুযোগ দেওয়া হয়েছিল ওপেনিংয়ের মতো গুরুত্বপূর্ণ পজিশনে।

তিন ম্যাচে শান্ত করলেন ২৯ বলে ৩৩, ১২ বলে ১১ আর ১৫ বলে ১২ রান। না স্ট্রাইকরেট, না ইনিংস বিল্ড আপ। কোনো দিক দিয়েই শান্তর এই খেলা টি-টোয়েন্টি ফরম্যাটের সঙ্গে যায় না।

তারপরও তার ওপর নির্বাচকদের অগাধ আস্থা। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এর আগেও বিশ্বকাপ দলে শান্তর জায়গা পাওয়া নিয়ে সাফাই গেয়েছেন।

বলেছিলেন, শান্ত সবার চাহিদাতেই দলে এসেছেন, তার বিপিএল রেকর্ডও ভালো। আরও একবার সমালোচনার মুখে থাকা এই ব্যাটারের ঢাল হয়ে দাঁড়ালেন নান্নু।

গণমাধ্যমের সঙ্গে আলাপে প্রধান নির্বাচক বলেন, ‌‘শান্ত কিন্তু বাকি দুটি ফরম্যাটেও খেলে। ঘরোয়া ক্রিকেটের ভালো পারফর্মার।

ওর যথেষ্ট সামর্থ্য আছে। আমাদের ম্যানেজমেন্টের যেকোনো কোচকে যদি জিজ্ঞেস করেন বর্তমান খেলোয়াড়দের ব্যাপারে, বেসিক নিয়ে কথাবার্তা হলে ওর কথা সবার আগে আসবে। ’

শান্তকে নিয়ে সমালোচনা না করে তাকে সাহস দিতে বললেন নান্নু। তার কথা, ‘একটা খেলোয়াড়কে নিয়ে যেভাবে আপনারা আলোচনা করেন তা না করে খেলোয়াড়কে সাহস দিন, দেখবেন সামনে আরও ভালো করবে।’

Check Also

বিনা কারণে মেসুত ওজিলের ওপর অবিচারের সাজা পাচ্ছে জার্মানি

রাশিয়া বিশ্বকাপের মতো কাতার বিশ্বকাপেও প্রথম রাউন্ড থেকে বাদ পড়েছে জার্মানি৷ আগামীতে নিশ্চয় এর কারণ …

Leave a Reply

Your email address will not be published.