Home / সর্বশেষ / টি-টোয়েন্টি বিশ্বকাপে আইসিসির বাংলাদেশসহ ১৬ দেশের উদ্বোধনী জুটির র‌্যাংকিং প্রকাশ

টি-টোয়েন্টি বিশ্বকাপে আইসিসির বাংলাদেশসহ ১৬ দেশের উদ্বোধনী জুটির র‌্যাংকিং প্রকাশ

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে আর এক সপ্তাহ বাকি নেই। আগামী ১৬ অক্টোবর শ্রীলঙ্কা বনাম নামিবিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে খুবই নাজুক অবস্থানে রয়েছে টিম বাংলাদেশ। যেখানে আজ বিশ্বকাপের আগে অংশগ্রহণকারী দলগুলোর উদ্বোধনী জুটির র্র্যাংকিং প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল।

টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণকারী ১৬ দলের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৫ তম স্থানে। বাংলাদেশের নিচেই রয়েছে একমাত্র নামিবিয়া ক্রিকেট দল।

গত বছর অনুষ্ঠিত দুবায়ের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে এখন পর্যন্ত ২৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। এই ২৫ ম্যাচের মধ্যে ১১ জন ব্যাটসম্যানকে দিয়ে ওপেনিংয়ে সুযোগ দিয়েছিল টিম ম্যানেজমেন্ট।‌ কিন্তু এখনো পর্যন্ত স্থায়ী হতে পারেনি কোন ওপেনার জুটি। টি-টোয়েন্টি বিশ্বকাপে আইসিসির উদ্বোধনী জুটির র্র্যাংকিং

১/ পাকিস্তান: বাবর আজম (র্র্যাংকিং- ৩) ও মোহাম্মদ রিজওয়ান (র্র্যাংকিং- ১) ২/ ভারত: লোকেশ রাহুল (র্র্যাংকিং- ১৪) ও রোহিত শর্মা (র্র্যাংকিং- ১৬)

৩/ নিউজিল্যান্ড: ডেভন কনওয়ে (র্র্যাংকিং- ৭) ও মার্টিন গাপটিল (র্র্যাংকিং- ১০) ৪/ অস্ট্রেলিয়া: অ্যারন ফিঞ্চ (র্র্যাংকিং- ৬) ও ডেভিড ওয়ার্নার (র্র্যাংকিং- ৪৮)

৫/ শ্রীলঙ্কা: পাথুম নিসাঙ্কা (র্র্যাংকিং- ৮) ও কুশল মেন্ডিস (র্র্যাংকিং- ৫৬) ৬/ আফগানিস্তান: রহমানউল্লাহ গুরবাজ (র্র্যাংকিং- ১৮) ও হযরতউল্লাহ জাজাই (র্র্যাংকিং- ২১)

৭/ ইংল্যান্ড: জস বাটলার (র্র্যাংকিং- ২৬) ও অ্যালেক্স হেলস (র্র্যাংকিং- ১৬৬) ৮/ দক্ষিণ আফ্রিকা: কুইন্টন ডি কক (র্র্যাংকিং- ১২) ও টেম্বা বাভুমা (র্র্যাংকিং- ৮৯)

৯/ আয়ারল্যান্ড: পল স্টারলিং (র্র্যাংকিং- ২৭) ও অ্যান্ডি ব্যালবার্নি (র্র্যাংকিং- ৪৯) ১০/ আরব আমিরাত: মোহাম্মদ ওয়াসিম (র্র্যাংকিং- ৯) ও চিরাগ সুরি (র্র্যাংকিং- ৭৭)

১১/ ওয়েস্ট ইন্ডিজ: ব্র্যান্ডন কিং (র্র্যাংকিং- ১৯) ও কাইল মায়ার্স (র্র্যাংকিং- ৭৬) ১২/ স্কটল্যান্ড: জর্জ মুনশি (র্র্যাংকিং- ২৫) ও ক্যালাম ম্যাকলয়েড (র্র্যাংকিং- ৭৮)

১৩/ জিম্বাবুয়ে: ক্রেইগ আরভিন (র্র্যাংকিং- ৯৪) ও রেগিস চাকাভা (র্র্যাংকিং- ১০২) ১৪/ নেদারল্যান্ডস: ম্যাক্স ওদাউদ (র্র্যাংকিং- ৪৭) ও স্টিফেন মাইবার্গ (র্র্যাংকিং- ১৪৯)

১৫/ বাংলাদেশ: মেহেদি হাসান মিরাজ (র্র্যাংকিং- ১৫১) ও সাব্বির রহমান (র্র্যাংকিং- ৫৮৯) ১৬/ নামিবিয়া: ডিভান লা কক (র্র্যাংকিং- নেই) ও মাইকেল ফন লিনগেন (র্র্যাংকিং- নেই)

Check Also

শেষ ম্যাচে ঘানাকে হারিয়েও বিদায় নিল সুয়ারেজের উরুগুয়ে

উরুগুয়ের মুখোমুখি হলেই ঘানা ভক্তদের মনে হানা দেয় ২০১০ বিশ্বকাপের দুঃসহ বেদনার স্মৃতি। লুইস সুয়ারেজের …

Leave a Reply

Your email address will not be published.