Home / সর্বশেষ / ত্রিদেশীয় সিরিজে লিটন দাসের ব্যাটিং পজিশন ঠিক করে দিলেন ‘সিডন্স’

ত্রিদেশীয় সিরিজে লিটন দাসের ব্যাটিং পজিশন ঠিক করে দিলেন ‘সিডন্স’

ত্রিদেশীয় ক্রিকেট সিরিজ খেলতে বাংলাদেশ দল এখন রয়েছে নিউজিল্যান্ডে। গতকাল সোমবার বিসিবির ভিডিওতে দেখা যায় বাংলাদেশ দলকে ক্রাইস্টচার্চে বেশ ফুরফুরে মেজাজে ঘুরে বেড়াতে।

একদিন পর আজ মঙ্গলবার মাঠের অনুশীলনে নেমে পড়েছে নুরুল হাসান সোহানরা। দলের প্রথম দিনের অনুশীলন শেষে কথা বলেন টাইগারদের ব্যাটিং কনসালট্যান্ট জেমি সিডন্স।

তিনি জানিয়ে দিলেন লিটন কোন পজিশনে খেলবেন! এমনিতে টি-টোয়েন্টি ক্রিকেটে লিটন দাসকে ওপেনিংয়ের জন্য ভাবছে না বাংলাদেশ দলের টিম ম্যানেজমেন্ট।

সেক্ষেত্রে শেষ তিন ম্যাচে দলের ওপেনিং পজিশনের দায়িত্ব সামলেছেন মেহেদী হাসান মিরাজ আর সাব্বির রহমান।যদিও ব্যাট হাতে ব্যর্থই হয়েছেন সাব্বির। তবুও এই দুই ওপেনার তামিম ইকবাল এবং লিটস দাসের থেকেও ভিন্ন বলে মানছেন টাইগারদের ব্যাটিং পরামর্শক।

এ নিয়ে সিডন্স বলেন, ‘সাব্বির ও মিরাজের ওপেনিং তামিম ও লিটনের থেকে বেশ ভিন্ন। লিটন এখানে আছে তিন বা চারে খেলবে। আমাদের এখনো কিছু সিনিয়র খেলোয়াড় আছে কিন্তু তরুণরা খুব উদীপ্ত।’

বর্তমান বাংলাদেশ দলের টি-টোয়েন্টি স্কোয়াডে তরুণের ছড়াছড়ি। অভিজ্ঞ ক্রিকেটার দলে নেই আবার কয়েকজন নিয়েছেন অবসর। সে ক্ষেত্রে সিডন্সের মতে তরুণ দল নিয়ে বেশ রোমাঞ্চিত তারা।

এ নিয়ে সিডন্স বলেন, ‘আমরা দুবাই থেকে এসেছি। সেখানে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচ খেলেছি, সপ্তাহ খানেক দারুণ অনুশীলন সুবিধা পেয়েছি সেখানে। আমাদের দলটা খুব তরুণ।

কিছু সিনিয়র খেলোয়াড় অবসর নিয়েছে বা দলে নেই। তরুণ দল হিসেবে তারা রোমাঞ্চিত। তাদের জন্য এটা শেখার মঞ্চ। দেখা যাক খুব ভালো দুটি দলের বিপক্ষে কেমন খেলি।

এই মুহুর্তে বাংলাদেশ দল নিউজিল্যান্ডে অবস্থান করছে, সেখানে এখন ঠান্ডা আবহাওয়া বিরাজ করছে। যা আসন্ন অস্ট্রেলিয়া বিশ্বকাপে টাইগারদের মানিয়ে নিতে সহজ হবে বলে মনে করেন সিডন্স।

কেননা, এখানকার আবহাওয়ার সঙ্গে অস্ট্রেলিয়ার মিল রয়েছে। সিডন্স বলছিলেন, ‘আমরা ৪০ ডিগ্রি তাপমাত্রা থেকে খুব ভালো ঠান্ডা আবহাওয়ায় এসেছি। কন্ডিশন একই থাকবে অস্ট্রেলিয়ার।

এখানকার উইকেট, ইনডোর খুবই ভালো। এজন্য আমরা এখানে এসেছি। প্রাক মৌসুমের অস্ট্রেলিয়ার সঙ্গে এখানকার খুব মিল আছে।

Check Also

কোস্টারিকার জালে গুনে গুনে ৭ টা দিয়ে ব্রাজিলের কথা মনে করিয়ে দিলো স্পেন..

বিশ্বকাপের মতো বড় মঞ্চে অভিজ্ঞ খেলোয়াড়দের অনেকেই নেই স্পেনের স্কোয়াডে। তবুও খেই হারালো না তরুণ …

Leave a Reply

Your email address will not be published.