Home / সর্বশেষ / বছরের শেষ দিকে এসে রোনালদোর ক্যারিয়ারের বিদায় ঘন্টা বাজিয়ে দিলেন টেন হাগ

বছরের শেষ দিকে এসে রোনালদোর ক্যারিয়ারের বিদায় ঘন্টা বাজিয়ে দিলেন টেন হাগ

চলতি মৌসুমের শুরুতে ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে মরিয়া হয়ে উঠেছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। অনেক চেষ্টা করেও নতুন কোনো গন্তব্য ঠিক করতে পারেননি।

ক্লাব থেকে সবুজ সংকেত ছিল না তখন। তবে আগামী জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে কিংবা তার পরে যদি ইউনাইটেড ছাড়তে চান এ পর্তুগিজ তারকা, তাহলে তাকে আটকে রাখবেন না কোচ এরিক টেন হাগ।

ইউনাইটেডের দায়িত্ব নেওয়ার পরই রোনালদোকে মূল পরিকল্পনার অংশ বলে জানিয়েছেন কোচ টেন হাগ। কিন্তু মাঠে তাকে সে অর্থে ব্যবহার করছেন এ ডাচ কোচ।

ছন্দ হারিয়ে ফেলায় তাকে রাখছেন বেঞ্চে। বৃটিশ সংবাদ মাধ্যম দ্য টেলিগ্রাফ নিজেদের এক সূত্রের বরাত ধরে জানিয়েছে, রোনালদোকে আর আটকে রাখার ইচ্ছা নেই টেন হাগের।

ইংলিশ লিগে এবার কেবল দুটি ম্যাচে মূল একাদশে খেলেছেন রোনালদো। সে দুটি ম্যাচে হেরেছে ইউনাইটেড। এরমধ্যে একটি ম্যাচে ব্রেন্টফোর্ডের মতো দলের বিপক্ষে ৪-০ গোলে বিধ্বস্ত হয়েছে তারা। সেই ম্যাচের পর সবমিলিয়ে মাত্র ৮০ মিনিট খেলেছেন রোনালদো।

ম্যানচেস্টার ডার্বিতে ৬-৩ গোলে হারা ম্যাচে রোনালদোকে মাঠেই নামাননি টেন হাগ। তার পরিবর্তে অ্যান্থনি মার্শিয়ালকে মাঠে নামান তিনি। বদলি নেমে জোড়া গোল করেন এ ফরাসি।

ম্যাচ শেষে রোনালদোকে না নামানোর কারণ জানিয়ে বলেন, ‘ক্রিস্তিয়ানোকে নামাইনি তার এবং তার অসাধারণ ক্যারিয়ারের প্রতি সম্মান দেখিয়ে।’

ক্লাবে নিজের এমন পরিস্থিতি দেখে বেজায় অসন্তুষ্ট রোনালদো। টেলিগ্রাফের সংবাদ অনুযায়ী, আগামী জানুয়ারিতে তাই দল-বদলের কথা চিন্তা করছেন পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী এ তারকা।

আর তখন তার জন্য ভালো প্রস্তাব পেলে তাকে বিক্রি করে দেওয়ার চিন্তা করছে ইউনাইটেডও। অবশ্য মৌসুম শেষে এমনিতেই ইউনাইটেডের সঙ্গে চুক্তির মেয়াদ ফুঁড়বে রোনালদোর। তবে চাইলে, এক বছর মেয়াদ বাড়ানোর সুযোগ রয়েছে।

সে সুযোগ কাজে লাগানোর ইচ্ছা নেই কোনো পক্ষেরই। রোনালদোর সঙ্গে মৌসুম শেষে আরও আট খেলোয়াড়ের চুক্তির মেয়াদও শেষ হবে। এ তালিকায় আছেন দাভিদ দে গিয়া, মার্কাস রাশফোর্ড, লুক শ, ফ্রেদ ও দিয়াগো দালতের মতো খেলোয়াড়।

Check Also

কোস্টারিকার জালে গুনে গুনে ৭ টা দিয়ে ব্রাজিলের কথা মনে করিয়ে দিলো স্পেন..

বিশ্বকাপের মতো বড় মঞ্চে অভিজ্ঞ খেলোয়াড়দের অনেকেই নেই স্পেনের স্কোয়াডে। তবুও খেই হারালো না তরুণ …

Leave a Reply

Your email address will not be published.