Home / সর্বশেষ / বার্সেলোনার বুকে আগুন জ্বালিয়ে ইতিহাসে নতুন অধ্যায় লিখতে যাচ্ছে লিওনেল মেসি

বার্সেলোনার বুকে আগুন জ্বালিয়ে ইতিহাসে নতুন অধ্যায় লিখতে যাচ্ছে লিওনেল মেসি

পিএসজি’র সবশেষ ম্যাচে গোল পেয়েছেন লিওনেল মেসি। ফ্রি-কিক থেকে পাওয়া গোলে উঠে এসেছেন গর্বের এক তালিকায়। ফ্রি-কিকে সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের

তালিকায় সাবেক বার্সেলোনা কোচ রোনাল্ড কোম্যানের রেকর্ড স্পর্শ করেছেন মেসি। শনিবার রাতে ফরাসি লিগ ওয়ানের ম্যাচে নিসকে আতিথ্য দেয় পিএসজি।

ম্যাচের ২৯তম মিনিটে নিসের ডি-বক্সের সামনে ফাউলের শিকার হন মেসি। ফ্রি-কিক পেয়ে জাদু দেখান সাতবারের ব্যালন ডি’অর জয়ী। ডি-বক্সের ঠিক বাইরে থেকে

মেসির বাঁ পায়ের শট রক্ষণ দেয়ালের ওপর দিয়ে কোনাকুনি জালে জড়ায়। তাকিয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না নিস গোলরক্ষক ক্যাস্পার স্মাইকেলের।

ক্রীড়ার পরিসংখ্যান নিয়ে কাজ করা অপ্টার তথ্য অনুযায়ী, সরাসরি ফ্রি-কিকে মেসির গোলের সংখ্যা হলো ৬০টি, পিএসজির হয়ে প্রথম। বার্সেলোনার হয়ে ৫০টি ও আর্জেন্টিনার জার্সিতে আছে ৯টি।

ফ্রি-কিকে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় যৌথভাবে অষ্টম স্থানে উঠে এলেন মেসি। গত মৌসুমেও নিজের ছায়া হয়ে ছিলেন লিওনেল মেসি। নামের প্রতি করতে পারেননি সুবিচার।

বিবর্ণ পারফরম্যান্সের কারণে ১৭ বছরের মধ্যে প্রথমবারের মতো তার জায়গা হয়নি ব্যালন ডি’অরের মনোনয়নে। এসব পেছনে ফেলে মাঠের খেলায় ছন্দ খুঁজে পেয়েছেন মেসি।

পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়েরও বিশ্বাস করেন, মেসি ফিরবেন তার সেরা রূপে, আবারও বিশ্বসেরা হবেন তিনি। লিগ ওয়ানে শনিবার রাতে নিসের বিপক্ষে পিএসজির ২-১

ব্যবধানে জয়ের ম্যাচে একটি গোল করেন মেসি। সব প্রতিযোগিতা মিলিয়ে এ মৌসুমে ১২ ম্যাচে গোল করেছেন সাতটি। আর সতীর্থকে দিয়ে তো একের পর এক গোল করাচ্ছেন তিনি।

পিএসজিতে প্রথম মৌসুম ভুলে যেতে চাইবেন মেসি। বার্সেলোনা ছেড়ে এসে প্রথম মৌসুমে লিগ ওয়ানে ২৬ ম্যাচে করেন ছয়টি গোল।

সব মিলিয়ে করেন ১১ গোল। এবারের ব্যালন ড ‘অরের মনোনয়নেও জায়গা হয়নি মেসির। অবশ্য বিবর্ণ সময়কে পেছনে ফেলে ঘুরে দাঁড়িয়েছেন মেসি।

Check Also

যে কৃষক ভালো, তার ফসলও ভালো: মাহিয়া মাহি

আজ চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে মুহা. জিয়াউর …

Leave a Reply

Your email address will not be published.