Home / সর্বশেষ / বুমরাহ-আফ্রিদিকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে টাইগার পেসার মুস্তাফিজ

বুমরাহ-আফ্রিদিকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে টাইগার পেসার মুস্তাফিজ

সম্প্রতি সময়ে ভালো ফর্মে নেই বাংলাদেশ জাতীয় ক্রিকেটার দলের অন্যতম সেরা হাতিয়ার মুস্তাফিজুর রহমান। যার কব্জির

মোচড়ের কারণেই বাংলাদেশ বিপক্ষ দলের সাথে লড়াই করে থাকে। ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি বাংলাদেশ দলের জয়ের পিছনে অনেক বড় অবদান থাকে এই মোস্তাফিজুর রহমানেরই।

তবে সম্প্রতি সময়ে মোস্তাফিজুর রহমানের কাছ থেকে আগের মত পারফরম্যান্স না পেলেও এখনো ডেথ ওভারে সর্বোচ্চ ‘ডট বল’ দেওয়ার তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন মুস্তাফিজুর রহমান।

সম্প্রতি ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ‘ক্রিকইনফো’র বিশ্লেষণে মুস্তাফিজকে নিয়ে তারা বলেছেন ‘গতিময় বাঁহাতি স্পিনার’।

বাঁহাতি হওয়ায় ব্যাটাররা তাকে খেলতে বিভ্রান্ত হন। কারণ তার ডেলিভারি করা বলটি ‘অফ কাটার’ না ‘লেগ কাটার’- সেটা বুঝতেই হিমশিম খেতে হয়। এজন্যই তাকে বর্তমানে বিশ্বের সবচেয়ে ভয়ংকর স্লোয়ার পেসার বলা হয়েছে।

২০২১ সালের পর থেকে ডেথ ওভারে সবচেয়ে বেশি ডট বল দেওয়ার তালিকায় সবার প্রথমে রয়েছেন পাকিস্তানের ফাস্ট বোলার হারিস রউফ। পাকিস্তানের এই গতিময় ফার্স্ট বোলার ২০২১ পর থেকে ডেথ ওভারে ১১৮ টি ডট বল দিয়েছেন।

এরপরেই রয়েছেন মুস্তাফিজুর রহমান। তিনি দিয়েছেন ৯২ টি ডট বল। এছাড়াও আয়ারল্যান্ডের ফাস্ট বোলার অ্যাডইয়ার দিয়েছেন ৮৬ টি বল। পাকিস্তানের আরেক গতিময় ফাস্ট বলার শাহিন-শা আফ্রীদি দিয়েছেন ৮১ টি ডট বল।

Check Also

কোস্টারিকার জালে গুনে গুনে ৭ টা দিয়ে ব্রাজিলের কথা মনে করিয়ে দিলো স্পেন..

বিশ্বকাপের মতো বড় মঞ্চে অভিজ্ঞ খেলোয়াড়দের অনেকেই নেই স্পেনের স্কোয়াডে। তবুও খেই হারালো না তরুণ …

Leave a Reply

Your email address will not be published.