Home / সর্বশেষ / ফ্রি কিকে মেসিকে ছাড়া অন্য কাউকে ভরসা করা যায়না পিএসজি কোচ গালতিয়ের

ফ্রি কিকে মেসিকে ছাড়া অন্য কাউকে ভরসা করা যায়না পিএসজি কোচ গালতিয়ের

দারুণ ছন্দে আছেন লিওনেল মেসি। গেল মৌসুমের ব্যর্থতা কাটিয়ে ধীরেধীরে নিজের জাত চেনাতে শুরু করেছেন আর্জেন্টাইন মহাতারকা।

পিএসজির হয়ে নতুন মৌসুমে প্রায় প্রতিটি ম্যাচে কোন না কোন গোলে অবদান রাখছেন মেসি। নিজে গোল করছে, আবার সতীর্থকে দিয়েও গোল করাচ্ছেন।

নেইমার-এমবাপ্পেদের সঙ্গে মানিয়ে নিয়ে আর্জেন্টাইন মহাতারকা এখন যেন সেই পুরনো রুপেই ফিরছেন। আজ (শনিবার) ফরাসি লিগ ওয়ানে ঘরের মাঠে নাইসকে ২-১ গোলে হারিয়েছে পিএসজি।

ফরাসিদের জয়ে চোখধাঁধানো এক ফ্রিকিক গোল করেছেন লিওনেল মেসি। ম্যাচের ২৮তম মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে ফ্রি-কিকে আর্জেন্টাইন তারকার বাঁ পায়ের শট রক্ষণ দেয়ালের ওপর দিয়ে কোনাকুনি জালে জড়ায়।

পিএসজির হয়ে এটাই মেসির প্রথম ফ্রি-কিক গোল। সব মিলিয়ে সরাসরি ফ্রি-কিকে সাতবারের বর্ষসেরা ফুটবলার গোল করেছেন ৬০টি। ক্লাবের হয়ে ৫১টি আর দেশের হয়ে ৯টি।

চলতি মৌসুমে এই নিয়ে ৯ ম্যাচে ৫ গোল করলেন মেসি। সবধরনের প্রতিযোগিতায় পিএসজি হয়ে আর্জেন্টাইন মহাতারকা গোলসংখ্যা এবার হলো ৭টি। নতুন মৌসুমে সতীর্থদের দিয়েও আরও ৭ গোল করিয়েছনে তিনি।

নাইচের বিপক্ষে দুর্দান্ত ফ্রিকিক গোল করার পর মেসির প্রশংসায় পঞ্চমুখ পিএসজির কোচ। ক্রিস্টফ গালতিয়ার এ সময় আরও বলেছেন, মেসির মতো এত পরোপকারী খেলোয়াড় তিনি আর দেখেননি।

৫৬ বছর বয়সী এই কোচের মতে, আবারও বিশ্বের সেরা হতে পারেন মেসি। পার্ক দেস প্রিন্সেসে নাইচকে হারানোর পর পিএসজি কোচ বলেছেন,

“এসব গোল শুধু মেসি দ্বারাই সম্ভব। সবসময় তাকে আমার অনুশীলনে দেখার সুযোগ হয়েছে। সে নিজের মতো করেই ভালো আছে।”

“মেসির মতো এত পরোপকারী খেলোয়াড় আমার চোখে পড়েনি, যে তার সঙ্গীদের সাথে খেলে। সে সব সময় প্রচুর গোল করে। আমি নিশ্চিত, সে আবারও বিশ্বের সেরা খেলোয়াড় হতে পারেন। হ্যাঁ, কারণ সে খুশি এবং ভালোভাবেই প্রস্তুত আছে।”

Check Also

কোস্টারিকার জালে গুনে গুনে ৭ টা দিয়ে ব্রাজিলের কথা মনে করিয়ে দিলো স্পেন..

বিশ্বকাপের মতো বড় মঞ্চে অভিজ্ঞ খেলোয়াড়দের অনেকেই নেই স্পেনের স্কোয়াডে। তবুও খেই হারালো না তরুণ …

Leave a Reply

Your email address will not be published.