Home / সর্বশেষ / মঈন আলী-হার্দিক পান্ডিয়াকে পিছনে ফেলে র‍্যাংকিংয়ে বড় লাফ দিল আফিফ

মঈন আলী-হার্দিক পান্ডিয়াকে পিছনে ফেলে র‍্যাংকিংয়ে বড় লাফ দিল আফিফ

সম্প্র‍তি সময়ে বাংলাদেশ ক্রিকেট দলের সেরা টি-টোয়েন্টি ব্যাটসম্যান কে? এমন প্রশ্নের উত্তরে পাওয়া যায় শুধুমাত্র একটি নামই।

সেটি হলো আফিফ হোসেন ধ্রুব। সম্প্রতি সময়ে টি-টোয়েন্টি ফরম্যাটে ব্যাট হাতে বেশ দূর্দান্ত ফর্মে আছেন আফিফ। ব্যাট হাতে নান্দনিক

পারফরম্যান্সের পর এবার আইসিসির কাছ থেকে দারুণ সুখবর পেলেন আফিফ হোসেন। অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার, ইংল্যান্ডের মঈন আলী,

ভারতের হার্দিক পান্ডিয়া ও পাকিস্তানের ফখর জামানের মতো তারকাদের পেছনে ফেলে আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন আফিফ হোসেন।

বাংলাদেশের হয়ে ব্যাট হাতে শেষ ১০ ইনিংসে আফিফের রান সংখ্যা ছিল ৩০৯। এই ১০ ইনিংসে তার নামের পাশে রয়েছে দুই অর্ধশতক।

এছাড়াও এখন পর্যন্ত ৫১ টি-টোয়েন্টি ম্যাচে ৪৬ ইনিংসে ১২১.৬৮ স্ট্রাইকরেটে ব্যাট করে আফিফ হোসেন ৮৪৪ রান সংগ্রহ করেছেন৷ যার মধ্যে তুলে নিয়েছেন তিন হাফসেঞ্চুরি।

এরই সুবাধে আইসিসি টি-টোয়েন্টি ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে ১২ ধাপ এগিয়ে হার্দিক পান্ডিয়া ও ডেভিড ওয়ার্নারদের পেছনে ফেলেছেন আফিফ।

বর্তমানে টি-টোয়েন্টিতে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে ৪০তম স্থানে অবস্থান করছেন আফিফ হোসেন ধ্রুব। ৫০৩ রেটিং পয়েন্ট নিয়ে ইংলিশ তারকা ব্যাটার মঈন আলীকে টপকে গেলেন আফিফ।

আফিফের থেকে ১ রেটিং পয়েন্ট কম নিয়ে অর্থাৎ ৫০২ পয়েন্ট নিয়ে ৪১তম স্থানে অবস্থান করছেন ইংলিশ অধিনায়ক মঈন আলী।

অন্যদিকে ৪৮৭ রেটিং পয়েন্ট নিয়ে ৪৯তম স্থানে আছেন অজি ব্যাটার ডেভিড ওয়ার্নার। এছাড়াও পাকিস্তানের ফখর জামান ও ভারতের হার্দিক পান্ডিয়া আছেন ৬৪ ও ৬৬তম স্থানে।

টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে প্রথম স্থান দখলে রেখেছেন পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। দ্বিতীয় স্থানে আছেন ভারতীয় ব্যাটার সূর্যকুমার যাদব ও তৃতীয় স্থানে আছেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম।

Check Also

কোস্টারিকার জালে গুনে গুনে ৭ টা দিয়ে ব্রাজিলের কথা মনে করিয়ে দিলো স্পেন..

বিশ্বকাপের মতো বড় মঞ্চে অভিজ্ঞ খেলোয়াড়দের অনেকেই নেই স্পেনের স্কোয়াডে। তবুও খেই হারালো না তরুণ …

Leave a Reply

Your email address will not be published.