Home / সর্বশেষ / কোহলির আরেকটি রেকর্ড ছুঁয়ে ফেললেন বাবর আজম

কোহলির আরেকটি রেকর্ড ছুঁয়ে ফেললেন বাবর আজম

দ্রুততম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে ৩ হাজার রানের রেকর্ডে ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলিকে ছুঁলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ৮১তম ইনিংসে এ মাইলফলক ছুঁলেন বাবর, কোহলিরও লেগেছিল সমান ইনিংস।

আজ লাহোরে ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের সিরিজের ষষ্ঠ ম্যাচে এ রেকর্ড গড়েন বাবর। আগে ব্যাটিং করে পাকিস্তানের ৬ উইকেটে ১৬৯ রানের সংগ্রহে

বাবর খেলেন ৫৯ বলে অপরাজিত ৮৭ রানের ইনিংস। ৪১ বলে ফিফটি করার পর রিচার্ড গ্লিসনকে ছয় মেরে কোহলিকে ছুঁয়ে ফেলেন বাবর। পাকিস্তান সিরিজে এগিয়ে আছে ৩-২ ব্যবধানে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টির ইতিহাসে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ৩ হাজার রান পূর্ণ করলেন বাবর। কোহলি ছাড়াও এর আগে এমন কীর্তি আছে ভারতের এখনকার অধিনায়ক রোহিত শর্মা,

নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল ও আয়ারল্যান্ডের পল স্টার্লিংয়ের। ৩ হাজার রান ছুঁতে গাপটিলের লেগেছিল ১০১ ইনিংস, রোহিতের ১০৮ ইনিংস ও স্টার্লিংয়ের লেগেছিল ১১৩ ইনিংস।

এর আগে দ্রুততম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২ হাজার ও ২ হাজার ৫০০ রানের রেকর্ডও ছিল বাবরের। ২ হাজার রান ছুঁতে তাঁর লেগেছিল ৫২ ইনিংস।

অবশ্য বাবরের সঙ্গে যৌথভাবে সে রেকর্ড তাঁরই ওপেনিং সঙ্গী মোহাম্মদ রিজওয়ানেরও। এখানে কোহলির লেগেছিল ৫৬ ইনিংস। আর ২৫০০ রান পূর্ণ করতে বাবরের লেগেছিল ৬২ ইনিংস।

টি-টোয়েন্টিতে দ্রুততম হিসেবে ১ হাজার রানের মাইলফলকের রেকর্ডটি যৌথভাবে ইংল্যান্ডের ডেভিড ম্যালান ও চেক প্রজাতন্ত্রের সাবাউন ডাজিভির। দুজনেরই লেগেছিল ২৪ ইনিংস। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান রোহিতের—৩৬৯৪।

Check Also

কোস্টারিকার জালে গুনে গুনে ৭ টা দিয়ে ব্রাজিলের কথা মনে করিয়ে দিলো স্পেন..

বিশ্বকাপের মতো বড় মঞ্চে অভিজ্ঞ খেলোয়াড়দের অনেকেই নেই স্পেনের স্কোয়াডে। তবুও খেই হারালো না তরুণ …

Leave a Reply

Your email address will not be published.