Home / সর্বশেষ / অবশেষে অধিনায়ক এবং মেন্টরের দায়িত্ব নিয়ে ক্রিকেটে ফিরছেন মাশরাফি বিন মোর্তজা

অবশেষে অধিনায়ক এবং মেন্টরের দায়িত্ব নিয়ে ক্রিকেটে ফিরছেন মাশরাফি বিন মোর্তজা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের সবচেয়ে সফল অধিনায়ক বাংলাদেশের সর্বকালের সেরা অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এক কথায় বলতে গেলে

বিপিএলে তার ধারের কাছে নেই আর কোন অধিনায়ক। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও এখনো ঘরোয়া ক্রিকেট লিগ খেলে যাচ্ছেন মাশরাফি।

মাশরাফী বিপিএলের একমাত্র অধিনায়ক হিসেবে চারটি শিরোপা জিতেছেন। এ ছাড়াও ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপেও শিরোপা জিতেছিল মাশরাফীর নেতৃত্বাধীন জেমকন খুলনা।

যদিও রাজনীতিতে জড়িয়ে পড়ার পর ক্রিকেট থেকে কিছুটা হলেও দূরে রয়েছেন মাশরাফি তবে ঘরোয়া ক্রিকেটলিকে গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে অংশগ্রহণ করছেন তিনি।

যার সুবাদে আগামী বিপিএলে আবারও দেখা যাবে মাশরাফি বিন মোর্তোজাকে। তবে এবার গুরুত্বপূর্ণ দায়িত্ব নিয়েই বিপিএলে ফিরছেন মাশরাফি।

কিছুদিন আগেই বিপিএলের আগামী তিন বছরের জন্য সাত দলের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সেখানে সিলেটের ফ্র্যাঞ্চাইজিতে রয়েছে ফিউচার স্পোর্টস লিমিটেড।

মালিকানায় রয়েছে মাশরাফি বিন মর্তুজার নাম। মূলত সিলেটের আমেরিকান এক প্রবাসী এই দলের মালিকানায় রয়েছেন। সেখানে রয়েছেন মাশরাফি ও। তবে শুধু মালিকানায় নয় মাঠেও মাশরাফিকে দেখা যাবে।

যেখানে জানা গেছে, আসছে বিপিএলে সিলেট দলের অধিনায়ক হিসেবে থাকবেন মাশরাফী। কেবল দলকে নেতৃত্ব নন, সাবেক এই সফল অধিনায়ক ফ্র্যাঞ্চাইজিটির মেন্টর হিসেবেও দায়িত্ব পালন করবেন।

আরো জানা গেছে দল গোছানোর সম্পূর্ণ দায়িত্ব মাশরাফির উপ্য দিয়েছে সিলেটের এই ফ্রাঞ্চাইজি। সিলেট ফ্র্যাঞ্চাইজির প্রধান কোচের ভূমিকায়

দেখা যেতে পারে ভারতের সাবেক ক্রিকেটার ওয়াসিম জাফর। তার ডেপুটি কোচ হিসেবে থাকবেন বাংলাদেশের সাবেক ক্রিকেটার রাজিন সালেহ।

Check Also

শেষ মুহুর্তের গোলে পর্তুগালকে হারিয়ে নকআউটে দক্ষিণ কোরিয়া

শেষ মুহুর্তের গোলে ক্রিস্টিয়ানো রোনালদোদের পর্তুগালকে হারিয়ে কাতার বিশ্বকাপের শেষ ষোলোতে দক্ষিণ কোরিয়া। পিছিয়ে পড়া …

Leave a Reply

Your email address will not be published.