Home / সর্বশেষ / সদ্য শেষ হওয়া সিরিজ থেকে শিক্ষা নিয়ে বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তনের আভাস, ফেরার তালিকায় আছেন যারা

সদ্য শেষ হওয়া সিরিজ থেকে শিক্ষা নিয়ে বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তনের আভাস, ফেরার তালিকায় আছেন যারা

টি-২০ বিশ্বকাপের আগে নিজেদের ঝালাই করে নিতে দুবাইয়ে সংযুক্ত আরব আমিরাতে বিপক্ষে দুই ম্যাচের সিরিজ খেলতে দেশ ছেড়েছিল বাংলাদেশ।

দুই ম্যাচে সিরিজে স্বাগতিক আরব আমিরাতকে হোয়াইটওয়াশের স্বাদ দিয়েছে টাইগাররা। প্রথম ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করলেও দ্বিতীয় ম্যাচে তার লেশমাত্র ছিল না স্বাগতিকদের মধ্যে।

সিরিজ জয় শেষে রাতেই ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয় টিম টাইগার্স। বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৯টায় বাংলাদেশ দলকে বহনকারী বিমান হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বাংলাদেশ টি-টোয়েন্টি দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতিতে আরব আামিরাতের বিপক্ষে নেতৃত্ব দেন উইকেটরক্ষক নুরুল হাসান সোহান।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে দেশে ফিরে অধিনায়ক নুরুল হাসান সোহান গণমাধ্যমকে বলেন, এমন জয় দলকে বুস্ট আপ করবে।

একইসঙ্গে বিশ্বকাপের আগে এমন অনুশীলনের সুযোগ সুবিধা পরবর্তীতে কাজে দিবে। সেই সাথে বিশ্বকাপে দলে পরিবর্তনেরও ইঙ্গিত দেন সোহান।

সোহান বলেন, ‘বিশ্বকাপের জন্য যে ১৮-২০ জনের স্কোয়াড আছে তাদের যে কারোরই দলে থাকার সুযোগ আছে। কারণ অনেক বড় টুর্নামেন্ট।

সবার জন্যই দরজা খোলা। বিশ্বকাপই আমাদের মূল লক্ষ্য। তবে এটা টিম ম্যানেজমেন্টের পরিকল্পনা। নিউজিল্যান্ডে গিয়ে পরিস্থিতি ও কন্ডিশন কেমন থাকে এসব দেখেই সিদ্ধান্ত নেওয়া হবে।’

সোহান সেই সঙ্গে আরও যোগ করেন, ‘টি-টোয়েন্টিতে আমার কাছে মনে হয় অনেক সময় বড় রান করা থেকে স্ট্রাইক রেট পরিস্থিতি অনুযায়ী রানটা অনেক গুরুত্বপূর্ণ থাকে। আসলে আমাদের সবার লক্ষ্য ওটাতেই ছিল।

প্রতিদিন একরকম হবে বিষয়টা এমন না। বিশ্বকাপের মতো বড় আসরের আগে এমন অনুশীলনের সুযোগ সুবিধা পেয়েছি যা দলের সবার জন্য বুস্ট আপ করবে এবং কনফিডেন্ট দেবে।’

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে আগামী ১৬ অক্টোবর থেকে। ইতোমধ্যে প্রতিটি দলই তাদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে। তবে বিশ্বকাপ শুরুর আগপর্যন্ত স্কোয়াডে চাইলে পরিবর্তন আনা যাবে।

সেক্ষেত্রে সামনে ত্রিদেশীয় সিরিজে সৌম্য-শান্তরা সুযোগ পেলে যদি ভালো পারফর্ম করতে পারেন তবে সুযোগ মিলতে পারে বিশ্বকাপ স্কোয়াডে। একইভাবে কপাল পুড়তে পারে অনেকের।

Check Also

শেষ মুহুর্তের গোলে পর্তুগালকে হারিয়ে নকআউটে দক্ষিণ কোরিয়া

শেষ মুহুর্তের গোলে ক্রিস্টিয়ানো রোনালদোদের পর্তুগালকে হারিয়ে কাতার বিশ্বকাপের শেষ ষোলোতে দক্ষিণ কোরিয়া। পিছিয়ে পড়া …

Leave a Reply

Your email address will not be published.