Home / সর্বশেষ / অবশেষে দুই চমক দিয়ে আরব আমিরাত সফরের জন্য দল ঘোষণা করলো বিসিবি

অবশেষে দুই চমক দিয়ে আরব আমিরাত সফরের জন্য দল ঘোষণা করলো বিসিবি

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামীকাল বিকেলে দেশ ছাড়ার কথা বাংলাদেশ দলের। দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য আজ ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি।

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান আগেই ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলার জন্য ছুটি নেওয়ায় তাঁকে ছাড়াই দল সাজানো হয়েছে। তাঁর অবর্তমানে এই সিরিজে অধিনায়কত্ব করবেন নুরুল হাসান।

আমিরাত সফরের দলে নেই অলরাউন্ডার মেহেদী হাসানও। পারিবারিক সমস্যার কারণে এই সিরিজ থেকে ছুটি নিয়েছেন টি–টোয়েন্টি বিশ্বকাপ দলে না থাকা মেহেদী।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন এ ব্যাপারে বলেছেন, ‘মেহেদীর কিছু পারিবারিক সমস্যা আছে। সে জন্য এই সিরিজ থেকে সে ছুটি নিয়েছে।

জানা গেছে, শারীরিকভাবেও অসুস্থ এই অলরাউন্ডার। ওমরা করতে সৌদি আরব গিয়ে অসুস্থ হয়ে পড়েছেন মেহেদী। সব ঠিক থাকলে আগামীকাল তাঁর দেশে ফেরার কথা।

মেহেদী ও সাকিব ছাড়া আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষিত মূল দল ও স্ট্যান্ডবাই তালিকার সবাই আছেন আমিরাত সফরে।

সেই সুবাদে প্রথমবারের মতো জাতীয় দলে সুযোগ পেয়েছেন বিশ্বকাপের স্ট্যান্ডবাই তালিকায় থাকা লেগ স্পিনার রিশাদ হোসেন।

সিরিজের ম্যাচ দুটি হবে ২৫ ও ২৭ সেপ্টেম্বর, ভেন্যু দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম। ম্যাচ দুটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায়। সিরিজ শেষে বাংলাদেশ দল ২৮ সেপ্টেম্বর দেশে ফিরবে।

বাংলাদেশ দল: নুরুল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলী, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, হাসান মাহমুদ, নাজমুল হোসেন, নাসুম আহমেদ, শরীফুল ইসলাম, সৌম্য সরকার ও রিশাদ হোসেন।

Check Also

লিটন কিংবা সোহান নয়, বাংলাদেশ দলের জন্য স্মার্ট অধিনায়ক খুঁজে পেল বিসিবি

সীমিত ওভারের ফরম্যাটে বাংলাদেশের সবচেয়ে নির্ভর যোগ্য ব্যাটসন্যানের নাম বললে সেখানে আফিফ হোসেনের নাম থাকবেই। …

Leave a Reply

Your email address will not be published.