Home / সর্বশেষ / গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে বাংলাদেশ

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে বাংলাদেশ

নারী সাফ চ্যাম্পিয়নশীপে নেপালকে হারিয়ে প্রথমবারের মতো ট্রফি জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। সন্ধ্যায় সাবিনাদের সাফ

জয়ের রেশ না কাটতেই মধ্যরাতে জয় এলো ক্রিকেটেও। স্কটল্যান্ডকে উড়িয়ে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের সেমি ফাইনাল নিশ্চিত করেছে লাল সবুজের মেয়েরা।

আয়ারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ বাছাই শুরুর ২৪ ঘণ্টা না পেরোতেই নিগার সুলতানা জ্যোতির দল নামে স্কটল্যান্ডের বিপক্ষে। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে সোমবার (১৯ সেপ্টেম্বর) রাতে স্কটিশদের ৬ উইকেটে হারায় বাংলাদেশ।

‘এ’ গ্রুপ থেকে টানা দুই জয়ে সর্বোচ্চ চার পয়েন্ট নিয়ে এক ম্যাচ হাতে রেখে নিশ্চিত হলো শেষ চার। সেমিতে জিতলেই জ্যোতিরা পেয়ে যাবেন দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠেয় বিশ্বকাপের টিকিট।

বাংলাদেশের শেষ ম্যাচ যুক্তরাষ্ট্রের বিপক্ষে। তারা এখন পর্যন্ত দুই ম্যাচ খেলে প্রত্যেকটিতেই হেরেছে। আর আয়ারল্যান্ড-স্কটল্যান্ডের দুই ম্যাচে পয়েন্ট দুই করে। দুই দলের মুখোমুখি দেখায় জয়ী দল যাবে সেমিতে।

টস জিতে ব্যাটিং করতে নেমে সোহেলী আক্তারদের বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি স্কটল্যান্ড। মাত্র ৭৭ রানে অলআউট হয় তারা।

সর্বোচ্চ ২২ রান করেন লর্না জ্যাক। সারাহ ব্রিস ১৪ ও অ্যালিসা লিস্টার আউট হন ১২ রান করে। এ ছাড়া আর কেঊ দুই অঙ্কের ঘরের মুখ দেখেননি।

সোহেলী ৪ ওভারে মাত্র ৭ রান দিয়ে নেন ৪ উইকেট। এ ছাড়া নাহিদা আক্তার ২ ও সালমা খাতুন-সানজিদা আক্তার মেঘলা নেন ১টি করে উইকেট। দুই ব্যাটার আউট হন রান নিতে গিয়ে।

রান তাড়ায় নেমে বাংলাদেশ জয় নিশ্চিত করে ৪ উইকেট হারিয়ে ৪৫ বল হাতে রেখে । আগের ম্যাচের সেরা খেলোয়াড় জ্যোতি এই ম্যাচেও ব্যাট হাতে পথের দিশারী ছিলেন।

সর্বোচ্চ ৩৪ রান করেন বাংলাদেশ অধিনায়ক। যদিও জয় নিশ্চিত করে মাঠ ছাড়তে পারেননি। জয় থেকে যখন ৮ রান দূরে বাংলাদেশ তখন জ্যোতি আউট হন।

শোভানা মোস্তারি ৮ রান অপরাজিত ছিলেন। সোহেলী নামলেও রানের খাতা খুলতে হয়নি। এ ছাড়া ওপেনার শামীমা ৭, মুরশিদা খাতুন ১৫

ও রুমানা আহমেদ ১১ রান করেন। স্কটিশদের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন রাচেল স্ল্যাটার। ক্যাথরিন ফ্রেজার ও হান্নাহ রেইনি নেন ১টি করে উইকেট।

Check Also

ফ্রি কিকে মেসিকে ছাড়া অন্য কাউকে ভরসা করা যায়না পিএসজি কোচ গালতিয়ের

দারুণ ছন্দে আছেন লিওনেল মেসি। গেল মৌসুমের ব্যর্থতা কাটিয়ে ধীরেধীরে নিজের জাত চেনাতে শুরু করেছেন …

Leave a Reply

Your email address will not be published.