Home / সর্বশেষ / দুপুর ২ টায় নয় আবহাওয়ার কথা মাথায় রেখে দুবাইয়ের বিপক্ষে নতুন যে সময়ে মাঠে নামবে বাংলাদেশ

দুপুর ২ টায় নয় আবহাওয়ার কথা মাথায় রেখে দুবাইয়ের বিপক্ষে নতুন যে সময়ে মাঠে নামবে বাংলাদেশ

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ত্রিদেশীয় সিরিজ। তবে এর আগেও বাংলাদেশ একটি দ্বিপাক্ষিক সিরিজ এর আয়োজন করে নিয়েছে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে!

একদিকে দলের অবস্থা খুব একটা সুবিধাজনক নয়। অথচ সংক্ষিপ্ত ফরমেটে টাইগারদের অধিনায়ক সাকিব আল হাসান গিয়েছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলার জন্য।

এশিয়া কাপের হতাশাজনক সফর শেষে, বাংলাদেশের পরবর্তী সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ।

কিন্তু বিসিবির মাথায় যেন অন্য ভাবনাটা জেকে ছিল। ত্রিদেশীয় সিরিজ খেলার আগে যেন দুশ্চিন্তাকে সরিয়ে উৎফুল্ল মনে অংশ নিতে পারে বাংলাদেশ!

আর সে কারনেই হয়তো সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করেছে তারা। যেখানে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৫ সেপ্টেম্বর এবং দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৭ সেপ্টেম্বর।

বিশ্বকাপ ও ত্রিদেশীয় সিরিজ কে সামনে রেখে টাইগার ক্রিকেটাররা চেয়েছিল দেশের বাইরে অনুশীলন করতে। সেই সুযোগের অংশ হিসেবে দুটি টি-টোয়েন্টি ম্যাচও আয়োজিত হচ্ছে!

এই সিরিজে সাকিবকে পাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। কারণ টাইগার অধিনায়ক এখন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলার জন্য অবস্থান করছেন ওয়েস্ট ইন্ডিজে।

যেখানে গ্রুপ পর্বের খেলা শেষ হবে ২৫ তারিখে। যদি পরের রাউন্ডে যেতে পারে সাকিবের দল তাহলে অন্তত ২৭ তারিখের ম্যাচ থাকবে তাদের। আর তাইতো তার সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে খেলার সম্ভাবনা অনেকটাই কম।

এই সিরিজের জন্য এখনো ঘোষিত হয়নি বাংলাদেশের দল। সম্ভাবনা রয়েছে বিশ্বকাপের সদস্যদেরই এই সিরিজে অংশ নেয়ার। সাকিবকে পাওয়া যাবে না সেটা অনেকটাই নিশ্চিত!

সেক্ষেত্রে প্রথম প্রশ্ন অধিনায়কত্ব পালন করবেন কে? উত্তরটা অনেক সহজ, সহ-অধিনায়ক নুরুল হাসান সোহান! এই সিরিজের মাধ্যমে নিজদের আরেকটু প্রস্তুত করে নিতে চায় বাংলাদেশ। দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত ৮ টায়।

Check Also

লিটন কিংবা সোহান নয়, বাংলাদেশ দলের জন্য স্মার্ট অধিনায়ক খুঁজে পেল বিসিবি

সীমিত ওভারের ফরম্যাটে বাংলাদেশের সবচেয়ে নির্ভর যোগ্য ব্যাটসন্যানের নাম বললে সেখানে আফিফ হোসেনের নাম থাকবেই। …

Leave a Reply

Your email address will not be published.