Home / সর্বশেষ / ক্রিকেট বোর্ড থেকে অসৎ লোকদের বিদায় করতে বিসিবিতে নতুন দায়িত্ব পাচ্ছে মাশরাফি

ক্রিকেট বোর্ড থেকে অসৎ লোকদের বিদায় করতে বিসিবিতে নতুন দায়িত্ব পাচ্ছে মাশরাফি

সেই ২০২০ সালে জাতীয় দল থেকে অবসর নিয়েছেন বাংলাদেশ দলের সাবেক সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তিনি অবসর নেয়ার পর

থেকে জাতীয় দল একেবারে ছন্নছাড়া অবস্থায়। তিনিই একমাত্র ছিলেন যিনি খেলোয়ারদের মনের অবস্থা বুঝতেন। ২০১৫-২০২০ সালের দলটার দিকে একবার তাকালেই বুঝা যাবে সব কিছু।

ওই সময় মাশরাফির নেতৃত্বে বাংলাদেশ দলটাকে খুব চনমনে লাগছিলো। সবাই দল হিসেবেই খেলতো। মাশরাফিও সবার খারাপ ভালো সব সময়ে একজন নেতা হয়ে বড় ভাই হয়ে তাদের পাশে থাকতেন।

সবাই তাদের সমস্যার কথা মন খুলে নেতা মাশরাফি কে বলতেন। মাশরাফিও সমস্যা বুঝে তাদের সমাধানের একটা পথ বের করতেন।কিন্তু এই সময়ে এসে খেলোয়াড়দের সাথে কোচ বা অধিনায়কের

কোথায় একটা দুরত্ব লক্ষ্য করা যাচ্ছে তাই বিসিবি মাশরাফিকে মেন্টর এর ভুমিকায় একবার চেষ্টা করে দেখতে পারতো। মাশরাফির নিজের হাতে গড়া দলটার কোথায় সমস্যা তা হয়তো তিনিই ভালো বলতে পারতেন।

সমস্যা সমাধানে তার চেয়ে ভালো আর কে হতে পারেন। তবে তিনি এমপি। সময় বের করতে পারবেন কিনা তাও একটা বিষয়। কিন্তু তাকে অফার করে দেখা যেতো।

দলের এই খারাপ সময়ে হয়তো দুরে থাকতেন না সবার প্রিয় ম্যাস। ভারত তাদের সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড় কে কোচ করে এনেছে। ভালো মন্দে সব সময় পাশে পাচ্ছে বোর্ড সভাপতি দাদা সৌরভ গাংগুলিকে।

পাকিস্তান তাদের সাবেক স্পিনার সাকলাইন মুসতাক কে কোচ করেছে দলটাও ভালো করছে। আর শ্রিলংকা তো তাদের পুরো কোচিং প্যানেলই বদলে ফেলেছে। তার ফলও পেয়েছে হাতেনাতেই।

সব ফেবারিটদের হারিয়ে ঘরে তুলেছে এশিয়া কাপ। তাই বিসিবির উচিত মাশরাফিকে নিয়ে চিন্তা করা। রোগ না জেনে চিকিৎসা করলে যেমন কোনো কাজ হয়

না তেমনি খেলোয়াড়দের সমস্যা না বুঝে বিদেশি কোচ নিয়োগ দিলেও ভালো ফল আসবে না। এই সমস্যা সমাধানে মাশরাফিই হতে পারের একমাত্র সমাধান।

Check Also

ফ্রি কিকে মেসিকে ছাড়া অন্য কাউকে ভরসা করা যায়না পিএসজি কোচ গালতিয়ের

দারুণ ছন্দে আছেন লিওনেল মেসি। গেল মৌসুমের ব্যর্থতা কাটিয়ে ধীরেধীরে নিজের জাত চেনাতে শুরু করেছেন …

Leave a Reply

Your email address will not be published.