Home / সর্বশেষ / সে যে বাংলাদেশের ম্যাচ উইনার প্লেয়ার সেটা নির্বাচকদের ভুলে গেলে চলবেনা

সে যে বাংলাদেশের ম্যাচ উইনার প্লেয়ার সেটা নির্বাচকদের ভুলে গেলে চলবেনা

বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে সারা দেশে দিনভর বৃষ্টি হয়েছে। বৃষ্টিধাক্কায় ভেস্তে গেছে টাইগারদের গতকালের ৫ দিনব্যাপী ক্যাম্পের দ্বিতীয় দিন।

শ্রীধরন শ্রীরাম পাখির চোখে পর্যবেক্ষণ করতে চেয়েছিলেন ক্রিকেটারদের। প্রথম দিন চুলচেরা বিশ্লেষণ করেছেন শতভাগ।গতকাল দেখা হয়নি।

বৃষ্টি হলেও ক্যাম্পের ক্রিকেটাররা মাঠে ছিলেন। জিম করেছেন। ইনডোরে ব্যাটিং ও বোলিং করেছেন। অনুশীলন না হলেও গতকাল ক্রিকেট পাড়ায় আলোচনার মূলে ছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ।

সাবেক অধিনায়ককে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে দেখা যাবে কি না, এ আলোচনাই ছিল দিনভর। এসবের মাঝেই দলের টিম ডিরেক্টর মাহমুদুল্লাহর গুরুত্ব বুঝিয়ে দিলেন।

সেই সঙ্গে একজন অভিজ্ঞ ক্রিকেটার হিসেবে মাহমুদুল্লাহর সার্ভিসকে মূল্যায়ন করতে চান তারা। দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেছেন,

‘মাহমুদুল্লাহ আমাদের ক্যাম্পে আছে তার মানে সাদা বলের ক্রিকেটে এখনো আমাদের গুরুত্বপূর্ণ অংশ। টেস্টেও ছিল, যদিও অবসর নিয়েছে।

চিন্তা করেছি, তবে এখনো সিদ্ধান্ত হয়নি। দল চূড়ান্ত করার সময়ই এলে সিদ্ধান্ত হবে। তবে এটুকু বলি, সে এখনো আমাদের জন্য গুরুত্বপূর্ণ।

কথা যে এদিক-ওদিক হচ্ছে না, তা না। মাহমুদুল্লাহ কেন সুযোগ পাবে বা কেন সুযোগ পাবে না- এসব নিয়ে আলোচনা হওয়া ভালো। তেমনি ওর জায়গায় কেউ এলে কেন আসবে, সেটিও ভাবতে হবে।’

দেশের হয়ে ১২১টি ম্যাচ খেলা মাহমুদুল্লাহর অভিজ্ঞতার মূল্যায়ন করতে চায় বিসিবি। সে ক্যাপারে সুজন বলেছেন, ‘তার অভিজ্ঞতা আছে।

তবে এটির ভিত্তিতে আমরা কাউকে আলাদা করছি না। সে আমাদের জন্য যেমন গুরুত্বপূর্ণ, ইয়াসির রাব্বির মতো একজনও আমাদের জন্য তেমনই গুরুত্বপূর্ণ।

সবাই জাতীয় দলের চুক্তিবদ্ধ খেলোয়াড়। তাকে নিয়ে যদি হুট করে সিদ্ধান্ত নিয়ে নেই একটা…একটা ছেলে এত বছর ধরে বাংলাদেশের ক্রিকেটকে সার্ভিস দিচ্ছে।

তাদের সার্ভিসকে আমরা সব সময় মূল্যায়ন করতে চাই। সাকিব (আল হাসান), মাশরাফি (বিন মর্তুজা), তামিম, মাহমুদুল্লাহ, মুশফিকুর রহিমদের আপনারা যে নাম দিয়েছেন—পঞ্চপাণ্ডব।

তাদের অবদান অস্বীকার করার উপায় নেই। মুশি হয়তো ভেবেছে টি-টোয়েন্টিকে না বলার এখনই উপযুক্ত সময়। আমি সেটিকে সম্মান করি।’

এরপর তিনি যোগ করেন, ‘মাহমুদুল্লাহ ম্যাচ উইনার। এটা ভুলে গেলে হবে না। ওয়ানডেতেও ওর এমন কিছু ইনিংস আছে, যেগুলোতে ও একাই বাংলাদেশকে জিতিয়েছে। এমন একটা ছেলেকে হঠাৎ করে “নো” বলতে পারবেন না। তবে অবশ্যই ব্যক্তি থেকে দল অনেক বড়।’

Check Also

শেষ মুহুর্তের গোলে পর্তুগালকে হারিয়ে নকআউটে দক্ষিণ কোরিয়া

শেষ মুহুর্তের গোলে ক্রিস্টিয়ানো রোনালদোদের পর্তুগালকে হারিয়ে কাতার বিশ্বকাপের শেষ ষোলোতে দক্ষিণ কোরিয়া। পিছিয়ে পড়া …

Leave a Reply

Your email address will not be published.