Home / সর্বশেষ / বিশ্বকাপে মাঠে নামার আগে আবারো বাংলাদেশ দলের সাথে ফাঁকিবাজি করলেন সাকিব

বিশ্বকাপে মাঠে নামার আগে আবারো বাংলাদেশ দলের সাথে ফাঁকিবাজি করলেন সাকিব

টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় বাকি নেই খুব একটা। আগামী ১৬ অক্টোবর মাঠে গড়াবে টি-টোয়েন্টির বিশ্বআসর। বাংলাদেশ গতকাল বুধবার দল

ঘোষণা করে আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপের বলয়ে ঢুকে গেছে। এই টুর্নামেন্টের আগে প্রস্তুতি ম্যাচ ছাড়াও বাংলাদেশ নিউজিল্যান্ডের মাটিতে খেলবে স্বাগতিক দল ও পাকিস্তানের বিপক্ষে।

তবে শেষ কিছু দিনে বিশ্বকাপের আগে বিদেশের মাটিতে আরও এক ক্যাম্পের কথাও শোনা যাচ্ছিল। খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন এই খবর।

এবার জানা গেল বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে আরব আমিরাতের সঙ্গে ২ ম্যাচ সিরিজ খেলবে বাংলাদেশ। আগামী ২২ সেপ্টেম্বর এই সিরিজ খেলতে ঢাকা

ছাড়বে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আগামী ২৫ থেকে ২৭ সেপ্টেম্বর দুবাইয়ে ২টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলে দেশে ফিরবেন লিটন-সোহানরা।

এই সিরিজে সাকিব আল হাসানকে পাচ্ছে না দল। বর্তমানে তিনি আছেন ক্যারিবীয় দ্বীপপুঞ্জে। বাংলাদেশের সিরিজ যখন চলবে তখন তিনি থাকবেন সেখানেই,

খেলবেন সিপিএলে। সাকিব না খেলায় বাংলাদেশ দলের নেতৃত্বে থাকবেন নুরুল হাসান সোহান। আগামী ১ অক্টোবর নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ দল।

নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে দেশ ছাড়ার আগে ২২ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে যাচ্ছে বাংলাদেশ দল। সেখানেই স্বাগতিকদের ২টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা।

বৃহস্পতিবার মিরপুরে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বিসিবি প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন নিশ্চিত করেছেন আমিরাতে খেলতে যাওয়ার খবরটি।

নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘হ্যাঁ এটা অনেকটাই নির্ধারিত, একটা ডিটেইল একটা প্রেসলিস ইস্যু করবো এটা আজকেই পেয়ে যাবেন।

এর মূল বিষয় ছিলো আমাদের টিমের যে প্রিপারেশন সেটা ওয়াদার কন্ডিশনের কারণে হয়নি সেজন্যই এ প্লানটা করা। সেই আলোকে আমরা ২-১ দেশের সাথে কথা বলেছিলাম।

আমাদের যেটা সিদ্ধান্ত সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ জাতীয় দলের যে ক্যাম্প ও একটা সিরিজে অংশগ্রহণ করবো। বাংলাদেশ এবং সংযুক্ত আরব আমিরাত দলের সাথে ২ টা ম্যাচ নিয়ে কথা হচ্ছে সেভাবেই জিনিসগুলো এগোচ্ছে।’

কবে নাগাদ আমিরাতে যাবে বাংলাদেশ সেটাও নিশ্চিত করে সুজন বলেন, ‘আমাদের প্লানে যেটা রয়েছে ২২ তারিখ টিম যাওয়ার ব্যাপারে সিডিউল করা হয়েছে।

২২ থেকে ২৮ সেপ্টেম্বরের মধ্যে কয়েকটি প্রাকটিস সেশন এবং ২টা আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলার পরিকল্পনা রয়েছে। সেভাবে আরব আমিরাত ক্রিকেট বোর্ডের সাথে যোগাযোগ করা হচ্ছে। তারপর দেশে ফিরে ১ সেপ্টেম্বর নিউজিল্যান্ডে যাবে দল।’

আরব আমিরাতে বেশ ভালো সুযোগ সুবিধা রয়েছে অনুশীলনের জন্য। সেসব মাথায় রেখেই এগিয়েছে টিম ম্যানেজমেন্ট। কন্ডিশন ভিন্ন হলেও এই মুহুর্তে অনুশীলনের প্রয়োজন বলে জানান এই বিসিবি সিইও।

সুজনের ভাষায়, ‘ঢাকায় ওয়েদার কন্ডিশনের কারণে প্রাকটিস করার সুযোগ হয়নি। এই বিষয়গুলো চিন্তা করেই টিম ম্যানেজমেন্টের প্ল্যান।

সে অনুযায়ী আমাদের ব্যবস্থা করতে হচ্ছে। যেটা হচ্ছে কন্ডিশনের চেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে ম্যাচ সিনারিও, আপনারা অবগত আছেন দুবাইতে স্পোর্টস সিটি আছে, অন্যান্য সুযোগ সুবিধা আছে। যেগুলো আমরা পাবো।’

Check Also

ফ্রি কিকে মেসিকে ছাড়া অন্য কাউকে ভরসা করা যায়না পিএসজি কোচ গালতিয়ের

দারুণ ছন্দে আছেন লিওনেল মেসি। গেল মৌসুমের ব্যর্থতা কাটিয়ে ধীরেধীরে নিজের জাত চেনাতে শুরু করেছেন …

Leave a Reply

Your email address will not be published.