Home / সর্বশেষ / বাংলাদেশ দলে কোহলির চেয়ে ভাল ব্যাটসম্যানের সন্ধান দিলেন সুজন

বাংলাদেশ দলে কোহলির চেয়ে ভাল ব্যাটসম্যানের সন্ধান দিলেন সুজন

অনেক সম্ভাবনা নিয়েই বাংলাদেশ জাতীয় দলে এসেছেন আফিফ হোসেন। বেশ কিছু ম্যাচে দারুণ পারফর্ম করলেও ধারাবাহিকতা বজায় রাখতে পারেননি এ ব্যাটার।

তবে তার মাঝে বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যৎ দেখছেন অনেকেই। টিম ডিরেক্টর সুজনও বলছেন এমনটাই। হালের সেরা তারকা বিরাট কোহলির চেয়েও আফিফ ভালো হতে পারে বলেই বিশ্বাস করেন তিনি।

এশিয়া কাপে এবার গ্রুপ পর্বের দুই ম্যাচেই হেরে বিদায় নিয়েছে বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে বিধ্বস্ত হলেও শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের পথেই ছিল টাইগাররা।

সে পথটা তৈরি করে দিয়েছিলেন আফিফই। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ২২ বলে খেলেন ৩৯ রানের ইনিংস। তাতেই ১৮৩ রানের লড়াকু পুঁজি পেয়েছিল বাংলাদেশ।

কিন্তু এরপর বোলাররা শুরুটা ভালো করলেও মাঝে খেই হারিয়ে ফেললে শেষ পর্যন্ত হারতে হয় বাংলাদেশকে। মূলত টি-টোয়েন্টি সংস্করণের ক্রিকেটেই সে অর্থে আগাতে পারেনি বাংলাদেশ।

তবে সুজন এমনটা মানতে পারছেন না। অন্য দলগুলোর সঙ্গে কেবল আত্মবিশ্বাসের ঘাটতিটাই দেখছেন তিনি, ‘রোহিত শর্মা যে শট খেলে, বাংলাদেশের একটা ছেলে সেই শট পারে না।

সেটা আমি বিশ্বাসই করি না, কোনো সময় বিশ্বাস করি না। যেটা বিরাট পারে, আফিফ পারবে না এটা আমি বিশ্বাস করি না। আমাদের আফিফ হয়তো ওর চেয়ে ভালো পারে।’

টাইগাররা নিজের মতো স্বাধীনভাবে খেলতে পারলেই ঝলক দেখাতে পারবেন বলে বিশ্বাস করেন তিনি, ‘আমাদের ওই যে সাহসটা…নিজেদের এক জায়গায় আটকে রাখি বারবার।

আমি ওই ব্যারিয়ারটা তুলে দিতে চাই। আমি চাই ওরা ফ্রিডম নিয়ে খেলুক।’ বোলারদের কাছ থেকেও সাহসী ক্রিকেট দেখতে চান সুজন, ‘বোলাররাও যে এক্সিকিউট করতে পারবে না অন্য দেশের বোলারদের মতো,

আমি এটা একদমই বিশ্বাস করি না। আমি মনে করি আমাদের বোলাররা হয়তো অন্য অনেক দেশের চেয়ে ভালো। কিন্তু ওই যে সাহসিকতার জায়গাটা, একটা জায়গায় বারবার মার খেয়ে যাচ্ছি।’

‘আমি কিছুটা হলেও সাকসেস দেখে গেছি। হয়তো আমরা হেরে গেছি, অনেকে বলতে পারে সাকসেসটা কোত্থেকে এলো। আমি মনে করি ড্রেসিং রুম থেকেই এসেছি।

আস্তে আস্তে ছোট পরিবর্তনগুলো হচ্ছে ছেলেদের মানসিকতায়। এটা লং প্রসেস, শর্ট না। আমাদের প্রসেস যদি ঠিক থাকে, আমরা যদি ধৈর্য ধরতে পারি, আমি মনে করি এই ফরম্যাটেও বাংলাদেশ শক্তিশালী দল হতে পারি,’ যোগ করেন সুজন।

সবমিলিয়ে টাইগারদের নিয়ে এতোটাই ইতিবাচক যে বিশ্বকাপও জিততে পারেন বলে মনে করেন সুজন, ‘আমি খুব কনফিডেন্ট ছেলে সবসময়, আমি পজিটিভ থাকার চেষ্টা করি। পজিটিভ ছেলে আমিও। আমি জিততে চাই। আমি মনে করি যে আমরা বিশ্বকাপ চ্যাম্পিয়নও হতে পারি।’

Check Also

ওপেনিংয়ে নতুন মুখ রেখে যেমন হতে পারে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের বাংলাদেশের একাদশ

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে শেষবারের মতো পরীক্ষা নিরীক্ষা সুযোগ পাচ্ছে টিম ম্যানেজমেন্ট। বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের মাটিতে …

Leave a Reply

Your email address will not be published.