Home / খেলার খবর / বাংলাদেশ দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রিকেটারে নাম জানালেন মাহমুদউল্লাহ

বাংলাদেশ দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রিকেটারে নাম জানালেন মাহমুদউল্লাহ

২০০৬ সালে জাতীয় দলে অভিষেকের পর থেকে বাংলাদেশের হয়ে নিয়মিতই ব্যাটে-বলে আলো ছড়িয়ে যাচ্ছেন সাকিব আল হাসান। ১৫ বছরের ক্রিকেট ক্যারিয়ারে ব্যাটে-বলে ধারাবাহিকভাবে পারফর্ম করে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রিকেটার হিসেবে।

পরিসংখ্যান ও অর্জনের মাপকাঠিতে বলা হয়ে থাকে বাংলাদেশের সর্বকালের সেরা ক্রিকেটার সাকিব। চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে মাহমুদউল্লাহ রিয়াদ জানিয়েছেন, সাকিব বাংলাদেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়। এ ছাড়া তরুণদেরও দিকে চোখ রাখার কথা জানান বাংলাদেশের এই টি-টোয়েন্টি অধিনায়ক।

বর্তমানে আইসিসির ওয়ানডে ও টি-টোয়েন্টির অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে রয়েছেন সাকিব। এদিকে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে ব্যাটে-বলে দারুণ পারফর্ম করায় এবারের বিশ্বকাপে বাংলাদেশের সবচেয়ে ভরসার প্রতীক হয়ে থাকবেন তিনি। এদিকে বাংলাদেশের ব্যাটিং স্তম্ভ বলা হয়ে থাকে মুশফিকুর রহিমকে।

দলের বিপর্যয়ে ব্যাট হাতে বরাবরই উজ্জ্বল এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। মুস্তাফিজুর রহমান বাংলাদেশের পেস ইউনিটের সেরা অস্ত্র। তাঁদের দুজনকেও গুরুত্বপূর্ণ দাবি করেছেন মাহমুদউল্লাহ। এ ছাড়া আফিফ হোসেন ধ্রুব, শামিম হোসেন পাটোয়ারির মতো তরুণদের নিয়েও আশাবাদী তিনি।

এ প্রসঙ্গে মাহমুদউল্লাহ বলেন, ‘যদি আমাকে কয়েকটি খেলোয়াড়ের নাম বলতে হয় আমি প্রথমেই বলবো সাকিবের (সাকিব আল হাসান) নাম। সে নাম্বার ওয়ান অলরাউন্ডার, আমাদের দলে সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়। এছাড়া মুশফিক (মুশফিকুর রহিম) ও মুস্তাফিজ (মুস্তাফিজুর রহমান) আছে।’

বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক আরও বলেন, ‘আফিফ (আফিফ হোসেন ধ্রুব), শামীম (শামীম হোসেন), সোহান (নুরুল হাসান সোহান) এর মতো বেশ কিছু তরুণ আছে যারা নিজেদের জন্য ও দলের জন্য ভালো করছে। এই তরুণদের দিকে চোখ রাখতে হবে বলে মনে করি।’

Check Also

দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের। তবে প্রথম …

Leave a Reply

Your email address will not be published.