Home / সর্বশেষ / মুশফিকের বিদায়ের পরে বাংলাদেশ ক্রিকেটের আসল সত্যটা জানালেন নির্বাচক আব্দুর রাজ্জাক

মুশফিকের বিদায়ের পরে বাংলাদেশ ক্রিকেটের আসল সত্যটা জানালেন নির্বাচক আব্দুর রাজ্জাক

বড় বড় তারকা ক্রিকেটারের বেশির ভাগই ক্যারিয়ারের ইতি টানেন মাঠে থেকে। তবে বাংলাদেশে এখনো সেই সংস্কৃতি সেভাবে গড়ে ওঠেনি। সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা টি-টোয়েন্টিতে মাঠ থেকে বিদায় নিতে পারলেও ওয়ানডে ফরম্যাটে সে সুযোগ হয়নি।

টি-টোয়েন্টিতে মাঠ থেকে বিদায়ের সুযোগ পাচ্ছে না তামিম ইকবাল ও মুশফিকুর রহীমও। এরা দু’জন টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় বলেছেন সামাজিক যোগাযোগের মাধ্যমে।

গত রোববার হঠাৎ করেই সামাজিক যোগাযোগ মাধ্যমে মুশফিক তার অবসরের ঘোষণা দেন। বিষয়টি মোটেও ভালো লাগেনি জাতীয় দলের নির্বাচক ও সাবেক ক্রিকেটার আবদুর রাজ্জাকের।

সাবেক এই সতীর্থ চেয়েছিলেন দেশের অন্যতম সেরা উইকেটকিপার ব্যাটারের বিদায়টা হোক মাঠ থেকেই। তিনি বলেন, ‘আমি মনে করি মাঠ থেকে বিদায় (মুশফিক) নিতে পারলে খুবই ভালো।

বড় মাপের বা যেকোনো খেলোয়াড়ী জাতীয় দলে খেলেছে তারা সবাই দেশের জন্য কিছু না কিছু করেছে। তারা আসলে ডিজার্ভ করে যে আনুষ্ঠানিকভাবে অবসরের বিষয়টি।’

এশিয়া কাপে ব্যর্থতার পর টি-টোয়েন্টি দল নিয়ে চলছে নানা আলোচনা সমালোচনা। চলছে এশিয়া কাপের ময়নাতদন্ত। এশিয়া কাপে তরুণ ওপেনার পারভেজ হোসেন ইমনকে না খেলানো নিয়েও প্রশ্ন উঠেছে।

এ বিষয়ে সংবাদ মাধ্যমকে রাজ্জাক বলেন, ইমন একদমই তরুণ খেলোয়াড়। ইমনকে আমরা এই পরিবেশের সঙ্গে মানিয়ে নেয়ার জন্য বলতে পারেন নেয়া হয়েছে।

আর ও যদি দলে নাও থাকে তবুও আমাদের বিবেচনায় ঠিকই থাকবে।’ সৌমের বিষয়ে তিনি বলেন, সে আমাদের গ্রুপ অফ প্লেয়ারের মধ্যে আছে। সে বাইরে যাচ্ছে না কারণ সে আমাদের ভবিষ্যত খেলোয়াড়।

এ রকম হয় টি-টোয়েন্টিতে কিছু বিশেষজ্ঞ তৈরি করা, হয়তো বা সে হতে পারে।’ এছাড়াও দলে লিটন দাস ও সোহানকে নিয়ে রাজ্জাক বলেন, ‘আশা করা যাচ্ছে নিউজিল্যান্ড এবং বিশ্বকাপের জন্য তারা সবাই চোট কাটিয়ে উঠবে।

এখন পর্যন্ত তারা যেভাবে উন্নতি করছে এমনটাই আশা করা যায়। তবে উন্নতি ধীরগতির হতে পরে। কারণ ইনজুরির বিষয়টা আসলে আমরা কেউই আগে থেকে কিছু বলতে পারছি না।

এই বিষয়গুলো নিয়ে কথা বলতে হলে ফিজিওদের উপরে নির্ভর করতে হয়। তবে তাদের তথ্য অনুযায়ী এখনো পর্যন্ত আশা করা হচ্ছে সবাইকেই পাবো।

এখন পর্যন্ত যতটুকু জানি আশা করা যাচ্ছে সবাই ঠিক থাকবে ওয়ার্ল্ড কাপের জন্য। আসলে ইনজুরিজনিত কিছু সমস্যা থাকলে শেষ পর্যন্ত তো অপেক্ষা করতে হয়। কিছু করার থাকে না তখন।’

Check Also

গ্রুপপর্বেই শেষ বেলজিয়ামের সোনালি প্রজন্মের দৌড়, ক্রোয়েশিয়ার উত্তরণ

রেফারির শেষ বাঁশি। আহমেদ বিন আলী স্টেডিয়ামে বসে পড়লেন লুকাকু-ডি ব্রুইনারা। গত বিশ্বকাপের সেমিফাইনালিস্ট ও …

Leave a Reply

Your email address will not be published.