Home / সর্বশেষ / ভারতকে হারিয়ে দুই ক্রিকেটারকে প্রশংসায় ভাসালেন অধিনায়ক বাবর আজম

ভারতকে হারিয়ে দুই ক্রিকেটারকে প্রশংসায় ভাসালেন অধিনায়ক বাবর আজম

এশিয়া কাপের সুপার ফোরের ২য় ম্যাচে হাই ভোল্টেজ ভারত-পাকিস্তান ম্যাচে ৫ উইকেটের জয় তুলে নিয়েছে বাবার আজমের পাকিস্তান।এই জয়ের ফলে গ্রুপ পর্বের ম্যাচে

ভারতের কাছে হারার প্রতিশোধ নিলো পাকিস্তান।এর আগে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে ভারতকে ব্যাট করতে আমন্ত্রণ জানায় পাকিস্তান অধিনায়ক বাবার আজম।

আগে ব্যাট করতে নেমে রোহিত শর্মা – লোকেশ রাহুলের ব্যাটে উড়ন্ত শুরু পায় ভারত।উদ্ভোধনী জুটিতেই তারা দুইজন মিলে তোলেন ৫৪ রান।

খেলার ষষ্ঠ ওভারে এই জুটি ভাঙেন হারিস রউফ। পাকিস্তানি পেসারের বলে খুশদিল শাহের হাতে ক্যাচ দিয়ে ১৬ বলে ২৮ রান করে বিদায় নেন রোহিত শর্মা।তবে এর পরেই ছন্দপতন হয় ভারতের।

নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে রোহিত শর্মার দল। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেনি সূর্য কুমার যাদব থেকে শুরু করে রিশাভ পান্ত এবং হার্দিক পান্ডিয়া। তারা যথাক্রমে করেন ১০,১৪ এবং ০।

তবে এই ম্যাচে পুরোনো ছন্দে ফেরার আভাস দেওয়া কোহলির ব্যাটে চড়েই শেষ পর্যন্ত ভারত পায় শক্ত পুঁজি।দলের পক্ষে সর্বোচ্চ ৬০ রান করেন বিরাট কোহলি।

৪৪ বলে তাঁর ইনিংসটি সাজানো ছিল ৪ বাউন্ডারি ও এক ছক্কা দিয়ে। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে স্কোরবোর্ডে ১৮১ রান তুলেছে ভারত।ব্যাট হাতে জবাব দিয়ে নেমে ব্যাট হাতে মনের মতো শুরু করতে পারেনি পাকিস্তান।

তবে এদিনও ব্যর্থ হয়েছেন পাকিস্তান অধিনায়ক।দলীয় ২২ রানের মাথায় অধিনায়ক বাবার আজম রবি বিশ্নয়ের বলে রোহিত শর্মার হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১০ রানে সাজঘরে ফিরে যান।

এরপর মোহাম্মদ রিজওয়ান ও ফাকার জামান মিলে ৪১ রানের জুটি গড়ে প্রাথমিক বিপদ সামাল দেন।তবে এরপরই চাহালের বলে ছক্কা হাকাতে গিয়ে বিরাট কোহলির তালু বন্দি হন।

তবে এর পরই খেলার মোড় ঘুরে যায় মোহাম্মদ রিজওয়ান ও মোহাম্মদ নেওয়াজের ৭৩ রানের গুরুত্বপূর্ণ পার্টনারশিপে।তারা দুইজন মিলে এসময় স্কোর বোর্ডে রানের গতি সচল রাখেন।

আউট হওয়ার আগে নেওয়াজের ব্যাট থেকে আসে ঝড়ো ২০ বলে ৪২ রান।আর মোহাম্মদ রিজওয়ান হার্দিক পান্ডিয়ার বলে আউট হওয়ার আগে ৫১ বলে ছয়টি চার এবং দুইটি ছক্কায় করেন মহা গুরুত্বপূর্ণ ৭১ রান।

তবে মোহাম্মদ নেওয়াজ এবং মোহাম্মদ রিজওয়ানের উইকেট তুলে নিয়ে খেলা জমিয়ে দেন ভারতের বোলাররা।কিন্তু শেষ দিকে কোনো বিপদ হতে দেয়নি আসিফ আলি এবং খুশদিল আহমেদ।

সুপার ফোর এর গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের বিপক্ষে পাকিস্তান জয় ৫ উইকেটের।ভারতের বিপক্ষে দূর্দান্ত এই জয়ে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম নিজের অভিব্যাক্তি জানিয়ে বলেন,

” আমাদের চেষ্টা আমাদের হাসি দিয়েছে, উত্তানপতন পুরো ম্যাচ জুড়েই ছিল। ভারত পাওয়ারপ্লেতে খুব ভালো করেছে, তবে আমাদের বোলাররা কামব্যাক করেছে। রিজোয়ান এবং নওয়াজের জুটিটাই ম্যাচের টার্নিং পয়েন্ট ছিল।

Check Also

পেনাল্টি শুট আউটে কাজে লাগিয়ে স্পেনকে হারিয়ে দিল মরক্কো

শক্তির বিচারে পিছিয়ে থাকলেও মরক্কোর মাঠের খেলায় পাওয়া গেলো না সেই ছাপটুকুও। কাউন্টার অ্যাটাকে বেশ …

Leave a Reply

Your email address will not be published.