Home / সর্বশেষ / নিজের ক্যারিয়ারে সবচেয়ে বড় ভুলটি করেছি এই ক্লাব ছেড়ে: রোনালদো

নিজের ক্যারিয়ারে সবচেয়ে বড় ভুলটি করেছি এই ক্লাব ছেড়ে: রোনালদো

২০১৮ সালে ক্রিশ্চিয়ানো রোনালদো এবং রিয়াল মাদ্রিদের ডিভোর্স হয়। তখন রিয়াল মাদ্রিদের যেমন আধিপত্য, রোনালদোরও তেমনি রাজত্ব ছিল ইউরোপিয়ান প্রতিযোগিতায়।

রিয়াল মাদ্রিদের হয়ে টানা হ্যাটট্রিক চ্যাম্পিয়নস লিগ ও সব মিলিয়ে ৪টি চ্যাম্পিয়নস লিগ জেতার পর রোনালদো দল বদল করেন। পেরেজের সঙ্গে বেতন নিয়ে বনিবনা না হওয়ায় তিনি ক্লাব ছাড়েন এবং চলে আসেন জুভেন্টাসে।

রিয়াল মাদ্রিদ ছেড়ে রোনালদো চলে যাওয়ার পর রিয়াল মাদ্রিদ তার কোন রিপ্লেস কিনেনি। সেই মৌসুমে রিয়াল মাদ্রিদ শেষ করেছিল শূন্য হাতে। অন্যদিকে জুভেন্টাসে গিয়ে লিগ শিরোপা জিতেছিলেন রোনালদো।

রোনালদো যাওয়ার পর রিয়াল মাদ্রিদ ধুকতে থাকবে এমনটাই মনে করা হচ্ছিল। কিন্তু রিয়াল মাদ্রিদ তো রিয়াল মাদ্রিদই। তারা শুরুতে ধুকতে থাকলেও ঠিকই ঘুরে দাঁড়িয়েছে। পুনরায় ইউরোপে রাজত্বও করেছে।

চ্যাম্পিয়নস লিগের বর্তমান চ্যাম্পিয়নই তারা। দলে কিছু তরুণ প্লেয়ার এসেছে যারা অভিজ্ঞদের সঙ্গে মিলে দুর্দান্ত লড়াই করে রিয়াল মাদ্রিদকে আবার ইউরোপ সেরা করেছে।

অন্যদিকে রিয়াল মাদ্রিদ ছাড়ার পর রোনালদোর পারফর্মেন্সের গ্রাফ নিচের দিকেই নেমেছে। জুভেন্টাসে তিন মৌসুমে চ্যাম্পিয়নস লিগে ব্যর্থ হওয়ার পর ম্যানইউতে আসেন। এখানে এসে তো নিজের ক্যারিয়ারের চূড়ান্ত পতনই যেন দেখতে হচ্ছে তাকে।

চলতি মৌসুমে তাকে একাদশেই রাখছেন না ম্যানইউর কোচ এরিক টেন হাগ। পাঁচটি ম্যাচের চারটিতেই থাকতে হয়েছে বেঞ্চে। তাছাড়া এই ৫ ম্যাচে এখনও একটিও গোল করতে পারেননি পর্তুগীজ এই তারকা।

এর চেয়েও বড় কথা হচ্ছে, চলতি সামারে দল পরিবর্তনের অনেক চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু তাকে কিনতে রাজি হয়নি কোন ক্লাবই। রোনালদোর মত একটা প্লেয়ারকে অলিম্পিক মার্শেই, স্পোর্টিং সিপি,

নাপোলির মত ক্লাবও রিজেক্ট করেছে। এটা রোনালদোর ক্যারিয়ারের অন্যতম পতনের দিক নয় কি? তাছাড় ক্যারিয়ারে প্রথমবারের মত এবার তাকে খেলতে হবে ইউরোপা লিগ। যে সুখের আশায় রিয়াল মাদ্রিদ ছেড়েছিলেন, সেই সুখ কতটা পেয়েছেন রোনালদো?

Source: Sports Pratidi

Check Also

ওপেনিংয়ে নতুন মুখ রেখে যেমন হতে পারে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের বাংলাদেশের একাদশ

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে শেষবারের মতো পরীক্ষা নিরীক্ষা সুযোগ পাচ্ছে টিম ম্যানেজমেন্ট। বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের মাটিতে …

Leave a Reply

Your email address will not be published.