Home / সর্বশেষ / যুক্তরাষ্ট্রে ১১ ছক্কায় দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়লেন আরিফুল হক

যুক্তরাষ্ট্রে ১১ ছক্কায় দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়লেন আরিফুল হক

জাতীয় দলে নেই অনেকদিন ধরে। দেশে আবার এখন নেই ঘরোয়া ক্রিকেটের ব্যস্ততা। একসময়ের বিধ্বংসী ব্যাটার আরিফুল হক অবসর সময়ে পাড়ি জমিয়েছেন যুক্তরাষ্ট্রে,

সেখানে খেলছেন যুক্তরাষ্ট্রের ঘরোয়া টুর্নামেন্ট মোটর সিটি চ্যাম্পিয়নশিপে। আর এই টুর্নামেন্টে আরিফুল হাঁকিয়েছেন দুর্দান্ত এক শতক। মিশিগান চিতার হয়ে তার এই ব্যাটিং তাণ্ডবে দল জড়ো করে ২৪২ রানের পাহাড়,

যা এনে দিয়েছে ১০৭ রানের রাজসিক জয়। স্বভাবতই ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কারটাও পেয়েছেন আরিফুল। মিশিগানের লাস্কি রিক্রিয়েশন ক্রিকেট ফিল্ডে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় মিশিগান।

ফয়েজ লিঙ্কন ২০ বলে ২৯ ও তামিম অনি ১৯ বলে ২৯ রান করে ফেরেন সাজঘরে। ওয়ান ডাউনে নামা আরেক বাংলাদেশি ইমরুল কায়েস খুব একটা সুবিধা করতে পারেননি, ১৯ বলে ২৩ রান করে তিনিও ধরেন সাজঘরের পথ।

এরপর দলের হাল ধরেন আরিফুল হক। চার নম্বরে নামা এই ব্যাটার মাত্র ৩৮ বলের মোকাবেলায় ১০৪ রান করে ক্ষান্ত হন। ৪টি চারের সাথে হাঁকান ১১টি ছক্কা।

প্রতিপক্ষ লন্ডন রাইডার্সের বোলাররা অসহায় ছিলেন তার সামনে। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে মিশিগানের সংগ্রহ দাঁড়ায় ২৪২ রান।
জয়ের লক্ষ্যে খেলতে নেমে এক আরিফুলের কাছেই হেরে যায় লন্ডন রাইডার্স।

ওপেনার শফি জামান ৩৬ বলে ৫০ রান করলেও তা দলকে জয় এনে দেওয়ার মতো যথেষ্ট ছিল না।অন্যান্যদের মধ্যে কাজী শান্ত ৩৬ বলে ৩২ ও ইমরান আহমেদ ২১ বলে ১৫ রান করেন।আ

রিফুল-ইমরুলদের দলের পক্ষে মুফাসসির আলী তিনটি ও মোহাম্মদ ইয়াসিন রাহিন দুটি উইকেট শিকার করেন। বিধ্বংসী শতকে ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার পান আরিফুল হক।

ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফরম্যান্সের সুবাদে জাতীয় দলে সুযোগ পেলেও নামের প্রতি সুবিচার করতে পারেননি আরিফুল হক। ২টি টেস্ট, ১টি ওয়ানডে ও ৯টি টি-টোয়েন্টি খেলে আন্তর্জাতিক ক্রিকেটে হাঁকাতে পারেননি কোনো সেঞ্চুরি বা হাফসেঞ্চুরি।

২০১৮ সালের ফেব্রুয়ারিতে টি-টোয়েন্টি ক্রিকেট দিয়ে বাংলাদেশের জার্সিতে অভিষেকের পর নিজের সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন একই বছরের নভেম্বরে, জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা টেস্টে। জাতীয় দলের বাইরে থাকলেও দেশের ঘরোয়া ক্রিকেটে নিয়মিতই খেলছেন আরিফুল।

Check Also

বিশ্বকাপে সব ম্যাচ হারলেও মোটা অংকের টাকা পাবেন সাকিবরা

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আর মাত্র দুই সপ্তাহ বাকি। ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় বসবে বিশ্বকাপের আসর। …

Leave a Reply

Your email address will not be published.