Home / সর্বশেষ / ওর মত একটা প্রতিভাবান বোলার এভাবে হারিয়ে যাবে কখনো ভাবিনি

ওর মত একটা প্রতিভাবান বোলার এভাবে হারিয়ে যাবে কখনো ভাবিনি

অভিষেকের পর থেকে বাংলাদেশের দলের নিয়মিত একজন হয়ে আছেন মুস্তাফিজ। বলা চলে এক প্রকার অটোচয়েজ তিনি। কিন্তু মুস্তাফিজই যেন নিজেকে হারিয়ে খুঁজছেন।

বল হাতে ফর্মের ছিটেফোটাও নেই তাঁর। এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে ৩ ওভার বোলিং করে ওভারপ্রতি ১০ গড়ে দিয়েছেন ৩০ রান, ছিলেন উইকেটশূন্য।

দলও হেরেছে বড় ব্যবধানে। সবমিলে মুস্তাফিজকে উদ্বিগ্ন বাংলাদেশ। মুস্তাফিজকে নিয়ে খালেদ মাহমুদ বলেছেন, ‘আমরাও এটা নিয়ে একটু উদ্বিগ্ন। আমরাও যে জানি না তা না।

প্রশ্নটা একদম নতুন না আমাদের কাছে। আমরা যে এটা নিয়ে ভাবছি না তা না।’ চিন্তা হলেও মুস্তাফিজের ওপর বিশ্বাস রাখছেন সাবেক এই ক্রিকেটার,‘আমি বিশ্বাস করি, সে এখনও সেরাদের একজন।

ওর যে বৈচিত্র্যদ আছে বোলিংয়ে, সেটা হয়তো আমাদের অনেক পেসারের নেই। হয়তো ওই বৈচিত্র্যি কাজে লাগছে না বা ও বাস্তবায়ন করতে পারছে না। কিছু একটা হচ্ছে।

এটা খুব উদ্বেগজনক যে, গত ১৫-১৬ ম্যা চে মুস্তাফিজ সেভাবে উইকেট পাচ্ছে না, ইকোনমি রেটও ভালো না। তবে অটো চয়েজ বলে কিছু নেই। তারপরও এই ফরম্যা্টে আমরা সব সময় ওকে এগিয়ে রাখি,

ওর অভিজ্ঞতা, আইপিএলে খেলে, সব কিছূ মিলিয়ে এই সংস্করণে আমাদের ফাস্ট বোলারদের মধ্যেে সবচেয়ে বেশি ম্যা চ খেলেছে মুস্তাফিজই। ওই হিসেবে মুস্তাফিজকে এগিয়ে রাখা হয়।’

বিসিবির এই পরিচালক আরও বলেছেন,‘মুস্তাফিজ ভালো করেনি তা না, তবে গত ২ বছর সে নিজেকে সেভাবে মেলে ধরতে পারছে না, এটা আমাদের সবার জন্যত উদ্বেগের ব্যা পার।

তবে আমি বিশ্বাস করি, ফর্ম ইজ টেম্পরারি, ক্লাস ইজ পারমানেন্ট। আমি এখনও বিশ্বাস করি, মুস্তাফিজ এখান থেকে বের হয়ে আসবে, দলকে আবার ম্যাবচ জেতাবে। এই বিশ্বাসটা আমাদের সবারই আছে।’

Check Also

ফ্রি কিকে মেসিকে ছাড়া অন্য কাউকে ভরসা করা যায়না পিএসজি কোচ গালতিয়ের

দারুণ ছন্দে আছেন লিওনেল মেসি। গেল মৌসুমের ব্যর্থতা কাটিয়ে ধীরেধীরে নিজের জাত চেনাতে শুরু করেছেন …

Leave a Reply

Your email address will not be published.