ব্যালট পেপারের ছবি দিয়ে ফেসবুকে নৌকায় ভোট চাইলেন যুবক

গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনে ভোটের একদিন আগেই ব্যালট পেপারের ছবি তুলে নৌকা মার্কায় ভোট চেয়ে ফেসবুকে পোস্ট দিয়েছেন এক যুবক। এরই মধ্যে তা ছড়িয়ে পড়েছে। এনিয়ে সাধারণ মানুষের মাঝে নানা আলোচনা সমালোচনার সৃষ্টি হয়েছে।

শুক্রবার (৫ জানুয়ারি) রাতে ‘Pavel kabir sarkar’ নামে একটি ফেসবুক আইডিতে ব্যালট পেপারের ছবি তুলে নৌকায় ভোট চেয়ে পোস্ট দেন এক যুবক। ফেসবুক পোস্টে বলা হয়, ‘আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের ৩২নং গাইবান্ধা-৪ গোবিন্দগঞ্জ আসনের বিভিন্ন কেন্দ্রে ব্যালট পেপার বিতরণের কাজ চলছে। জননেতা অধ্যক্ষ আবুল কালাম আজাদের ব্যালট পেপারে তিনটা প্রতীকের মাঝের প্রতীক নৌকা প্রতীকে সবাই সঠিক জায়গায় সিল মেরে নৌকা প্রতীককে জয়যুক্ত করুন।’

ফেসবুক লিস্টে থাকা ৫০ জন বন্ধুকে ট্যাগ করে পোস্টটি করা হয়। কিছুক্ষণের মধ্যেই তা ছড়িয়ে পড়ে।

এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ প্রকৌশলী মো. মনোয়ার হোসেন চৌধুরী অভিযোগ করে বলেন, ব্যালট পেপার অত্যন্ত গোপন বিষয়। ভোটের দিন ছাড়া কেউ তা দেখার কথা নয়। অথচ ব্যালট পেপার বইয়ের ছবি ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এতে করে সাধারণ মানুষের মাঝে নানা কৌতূহল সৃষ্টি হয়েছে।

তিনি আরও বলেন, এই ব্যালটের ছবি কীভাবে পেলো ওই যুবক, তা তদন্ত করা হোক। ওই যুবক নৌকা মার্কার সমর্থক। আমরা বিভিন্নভাবে জানতে পেরেছি নৌকা মার্কার ৫০ হাজার ব্যালট পেপার ছাপানো হয়েছে। এরমধ্যেই এ বিষয়ে বিভিন্ন দপ্তরে অভিযোগ করা হয়েছে।

এ ব্যাপারে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবুল কালাম আজাদের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ মামুনুর রশীদ বলেন, বিষয়টি আমাদের নজরে এসেছে। তবে লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *