Home / সর্বশেষ / খেলা বাদ দিয়ে ‘ঘুরাঘুরি’ নিষিদ্ধ হলেন বাংলাদেশের দুই খেলোয়াড়

খেলা বাদ দিয়ে ‘ঘুরাঘুরি’ নিষিদ্ধ হলেন বাংলাদেশের দুই খেলোয়াড়

কমনওয়েলথ গেমসে টেবিল টেনিসে ডাবলস ইভেন্টে খেলার কথা ছিল বাংলাদেশের দুই খেলোয়াড় সোনাম সুলতানা সোমা ও সাদিয়া রহমান মৌর।

কিন্তু দুজনেই ৫ আগস্ট বার্মিংহামে না খেলে লন্ডনে ঘুরে বেরিয়েছেন! ঘুরতে যাওয়ার কারণে ওই দুই খেলোয়াড়কে নিষিদ্ধ করেছে টেবিল টেনিস ফেডারেশন।

গত শনিবার ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সেখানেই কমনওয়েলথ গেমসে অংশ নেওয়া দুই নারী টেবিল টেনিস খেলোয়াড়কে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে তিন বছর ও ঘরোয়াতে দুই বছর নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বলেছেন, ‘৫ আগস্ট আমাদের দ্বৈত ইভেন্টের খেলা ছিল। সেদিন তারা দুজন না খেলে গেমস ভিলেজের বাইরে ছিল।

এ কারণে ম্যাচটি ওয়াকওভার হয়েছে। এতে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের সম্মানহানি হয়েছে। এ জন্য কার্যনির্বাহী কমিটির সর্বসম্মতিক্রমে ওই দুই খেলোয়াড়কে আন্তর্জাতিক ও ঘরোয়া পর্যায়ে নিষিদ্ধ করার সিদ্ধান্ত হয়েছে।’

ফেডারেশনের এক কর্মকর্তা বলেছেন, ‘ওই সময় তারা লন্ডনে ঘুরতে গিয়েছিলেন। তাদের হাতে প্রমাণ রয়েছে। ভিলেজে ফিরেছেন রাতে, যা মোটেও কাম্য ছিল না।’

এই শাস্তির সিদ্ধান্ত জানিয়ে দুজনকে আগে শোকজ করা হবে। এরপর আনুষ্ঠানিক ভাবে শাস্তি কারযকর হবে। অবশ্য এমন অভিযোগের বিষয় অস্বীকার করেছেন সোনাম, ‘আমরা গেমস ভিলেজেই ছিলাম।

অন্য কোথাও ঘুরতে যাইনি। ভিলেজে থাকার সব প্রমাণ আমাদের কাছেও আছে। তারপরও কেন ফেডারেশন এমন সিদ্ধান্ত নিয়েছে, জানি না। তা ছাড়া এমন সিদ্ধান্তের ব্যাপারে কোনও চিঠিও পাইনি। তবে চিঠি পেলে সেটার জবাব দিতে প্রস্তুত আছি।’

Check Also

যে জরুরি কাজে তরিঘরি বাংলাদেশে আসছেন সৌরভ ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি

পুণ্যভূমি সিলেটে চলছে নারী এশিয়া কাপের অষ্টম আসর। গেল ১ অক্টোবর থেকে শুরু হওয়া এ …

Leave a Reply

Your email address will not be published.