Home / সর্বশেষ / বর্তমানে পিএসজি মানেই হলো পেনাল্টি।

বর্তমানে পিএসজি মানেই হলো পেনাল্টি।

ফ্রেঞ্চ লিগ ওয়ানে জয়ের ধারা অব্যাহত রাখতে পারল না জায়ান্ট ক্লাব পিএসজি। চলতি মৌসুমে নিজেদের চতুর্থ ম্যাচে মোনাকোর বিপক্ষে খেলতে নেমে প্রথমে পিছিয়েই পড়েছিলো ক্লাবটি।

এর নেইমারের করা পেনাল্টি গোলো কোনোমতো হার এড়িয়েছে ক্রিস্টোফার গালতিয়ারের শিষ্যরা। ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ার কথা ছিলো পিএসজির।

এর জন্য হয়তো দায় নিজেদের ঘাড়ে নেবেন দলের দুই তারকা ফুটবলার লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পে। পোস্টের কাছাকাছিতে থেকে তাদের শট লেগেছে পোস্টে। তাতেই হতে হয়েছে গোল বঞ্চিত।

পার্ক ডেস প্রিন্সে অনুষ্ঠিত ম্যাচে একচ্ছত্র আধিপত্য ছিল পিএসজির। পুরো ম্যাচের ৬৭ শতাংশ সময় নিজেদের কাছে বল রেখেছিলো স্বাগতিক দলের ফুটবলাররা।

অন্যদিকে নিজেদের কাছে ৩৩ শতাংশ সময় বল রাখতে পেরেছিলো মোনাকো। আর অনটার্গেটে পিএসজির শট ছিলো মোট পাঁচটি। মোনাকো নিতে পেরেছে মোট তিনটি শট।

বল দখল ও আক্রমণে পিছিয়ে থাকলেও ম্যাচের প্রথম গোলের দেখা পায় মোনাকো। ম্যাচের ২০তম মিনিটে কেভিন ভোল্যান্ডের গোলে লিড নিয়েছিল মোনাকো।

বিরতিতে যাওয়ার আগেই সমতায় ফিরতে পারতো পিএসজি। কিন্তু মেসি-এমবাপ্পের ব্যর্থতায় সেটা আর হয়ে উঠেনি। পিছিয়ে পড়া পিএসজি দ্বিতীয়ার্ধে খেলার গতি বাড়িয়ে দেয়।

এরপরও মিলছিলো না গোলের দেখা। অতপর দলকে স্বস্তি ফিরিয়ে দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। ৭০তম মিনিটে বক্সের মধ্যে ফাউলের শিকার হন তিনি। রেফারি ভিএআর যাচাই করে পেনাল্টি দিলে তিনি আলগা শটে লক্ষ্যভেদ করেন নেইমার।

ম্যাচ ড্র হলেও শীর্ষেই আছে পিএসজি। ৪ ম্যাচে তাদের পয়েন্ট ১০। এদিকে সমান ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে ১২ নম্বরে অবস্থান মোনাকোর। এছাড়া দুইয়ে রয়েছে মার্সেই ও তিনে অবস্থান লেন্সের।

Check Also

গ্রুপপর্বেই শেষ বেলজিয়ামের সোনালি প্রজন্মের দৌড়, ক্রোয়েশিয়ার উত্তরণ

রেফারির শেষ বাঁশি। আহমেদ বিন আলী স্টেডিয়ামে বসে পড়লেন লুকাকু-ডি ব্রুইনারা। গত বিশ্বকাপের সেমিফাইনালিস্ট ও …

Leave a Reply

Your email address will not be published.