Home / সর্বশেষ / বাংলাদেশকে নিয়ে তুচ্ছতাচ্ছিল্য লঙ্কান অধিনায়কের অবজ্ঞার দাঁতভাঙ্গা জবাব দিলেন রশিদ খান

বাংলাদেশকে নিয়ে তুচ্ছতাচ্ছিল্য লঙ্কান অধিনায়কের অবজ্ঞার দাঁতভাঙ্গা জবাব দিলেন রশিদ খান

এশিয়া কাপে উড়ন্ত শুরু আফগানিস্তানের। আসরের অন্যতম ফেভারিট দল শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়ে এক পা দিয়ে রেখেছে সুপার ফোরে। বাধা এখন কেবলই বাংলাদেশ।

শারজায় মঙ্গলবার টাইগারদের প্রতিপক্ষ আফগানরা। এই ম্যাচে জয় পেলেই প্রথম দল হিসেবে সুপার ফোরে উঠে যাবে আফগানিস্তান, হারলে তাকিয়ে থাকতে হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের দিক।

তবে শ্রীলঙ্কা আফগানিস্তানের কাছে হারলেও দলটির অধিনায়ক দাসুন শানাকা জানানা বাংলাদেশকে হারিয়েই সেরা চারে জায়গা করে নেবে তারা।

আরও বলেছিলেন, সব দিক বিবেচনা করলে আফগানিস্তানের থেকে সহজ প্রতিপক্ষ বাংলাদেশ। তবে বাংলাদেশের বিপক্ষে নামার আগে রশিদ খান জানালেন, শানাকা যেভাবে বলেছে এতটাও সহজ প্রতিপক্ষ বাংলাদেশ নয়।

‘আমার মনে হয় আমরা এমনটা কখনও ভাবি না যে প্রতিপক্ষ দুর্বল বা শক্তিশালী। ক্রিকেটে আপনি এটা বলতে পারবেন না। এটা এমন একটা জিনিস যেটা আপনি নিয়ন্ত্রণ করতে পারবেন না। এমনকি খেলার ফলাফলও না। আমাদের জন্য সবাই কঠিন প্রতিপক্ষ।’

টি-টোয়েন্টি সংস্করণে দুই দলের দেখা ৮ বার। যেখানে ৫টি জিতেছে আফগানিস্তান, বাকি ৩টি জিতেছে বাংলাদেশ। শুধু কাগজে কলমেই নয় শক্তির দিক থেকেও এগিয়ে আফগানিস্তান।

আফগানরা এগিয়ে থাকলেও প্রস্তুতিতে কোনো ঘাটতি রাখেনি রশিদরা। প্রতিপক্ষ যে হোক, নিজেদের শতভাগ প্রস্তুতি সব দলের জন্য সমান উল্লেখ করে রশিদ বলেন,

‘আগামীকাল যদি হংকংয়ের বিপক্ষে খেলতাম তাহলে আমরা একই প্রস্তুতি নিতাম। ভারতের বিপক্ষে খেললেও আমরা একই প্রস্তুতি নিতাম। আপনি যদি প্রস্তুতির বিবেচনায় কথা বলেন তাহলে দল এবং ক্রিকেটারের প্রস্তুতি সবসময় একই থাকবে।’

Check Also

ফ্রি কিকে মেসিকে ছাড়া অন্য কাউকে ভরসা করা যায়না পিএসজি কোচ গালতিয়ের

দারুণ ছন্দে আছেন লিওনেল মেসি। গেল মৌসুমের ব্যর্থতা কাটিয়ে ধীরেধীরে নিজের জাত চেনাতে শুরু করেছেন …

Leave a Reply

Your email address will not be published.