Home / সর্বশেষ / রুদ্ধশ্বাস লড়াইয়ের পর ভারতের কাছে ম্যাচ হারের ২টি কারণ জানালেন অধিনায়ক বাবর

রুদ্ধশ্বাস লড়াইয়ের পর ভারতের কাছে ম্যাচ হারের ২টি কারণ জানালেন অধিনায়ক বাবর

এশিয়া কাপের ম্যাচে পাকিস্তানকে হারিয়েছে ভারত। গ্রুপ ‘বি’ এর ম্যাচে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৫ উইকেটে জিতেছে রোহিত শর্মার দল।

পাকিস্তানের দেওয়া ১৪৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ভারত ২ বল হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করে। এই জয়ের ফলে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে হারের বদলা নিয়ে নিল ভারত।

ভারতের অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া ১৭ বলে ৩৩ রান করে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন। বিরাট কোহলি ও রবীন্দ্র জাদেজা দুজনই ৩৫ রান করেন। পাকিস্তানের মোহাম্মদ নওয়াজ ৩টি ও অভিষিক্ত নাসিম শাহ ২টি উইকেট নেন।

এর আগে, টসে হেরে ব্যাট করতে নেমে ১৪৭ রানে গুটিয়ে যায় পাকিস্তান। ভুবনেশ্বর কুমার ও হার্দিক পাণ্ডিয়াদের সামনে বেশি সুবিধা করতে পারেননি পাক ব্যাটাররা।

ব্যাট করতে নেমে দলীয় ১৫ রানেই বাবর আজমকে হারায় পাকিস্তান। ৯ বলে ১০ রান করে ভুবনেশ্বর কুমারের শিকার হন তিনি। এরপর ১০ রান করে সাজঘরে ফেরেন ফখর জামান।

পাওয়ার প্লেতে বাবর ও ফখরকে হারিয়ে পাকিস্তান তুলে ৪৩ রান। এরপর তৃতীয় উইকেটে ৪৫ রান তুলেন মোহাম্মদ রিজওয়ান ও ইফতিখার আহমেদ। ২২ বলে ২৮ রান করে ইফতিখারের বিদায়ের মধ্য দিয়ে ভাঙে সেই জুটি।

ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি খুশদিল শাহ (২) ও আসিফ আলী (৯)। এক পর্যায়ে ১২৮ রানেই ৯ উইকেট হারায় পাকিস্তান। ১১ নম্বরে নেমে ৬ বলে ১৬ রানের ইনিংস পাকিস্তানের সংগ্রহটাকে ১৪৭-এ নিয়ে যান শাহনেওয়াজ দাহানি।

ভারতের পক্ষে ভুবনেশ্বর কুমার ২৬ রানে ৪ উইকেট নেন। এছাড়া ২৫ রানে ৩ উইকেট শিকার করেন হার্দিক পাণ্ডিয়া। অপর পেসার আর্শদ্বিপ সিং ২ উইকেট পান ৩৩ রানে। ম্যাচসেরা হয়েছেন হার্দিক পাণ্ডিয়া।

ইনজুরির মিছিলে থাকা দল নিয়ে খেলতে নামা পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ম্যাচ শেষে জানান, ” আমরা যেভাবে বোলিং শুরু করেছিলাম সেটা খুবই ভালো ছিল।

আমাদের ১০-১৫ রানের ঘাটতি ছিল তবে বোলাররা আজকে অনেক চেষ্টা করেছে। নেওয়াজকে শেষ ওভারের আইডিয়া আমাদের ভালো ছিল কিন্তু হার্দিক খুব ভালো ভাবে শেষ করেছে।

নাসিম তরুণ বোলার হিসেবে খুবই ভালো বল করেছে। “ সর্বোপরি ১০-১৫ রানের কমতিটাই ম্যাচের ব্যবধান গড়ে দিয়েছে।

Check Also

লিটন কিংবা সোহান নয়, বাংলাদেশ দলের জন্য স্মার্ট অধিনায়ক খুঁজে পেল বিসিবি

সীমিত ওভারের ফরম্যাটে বাংলাদেশের সবচেয়ে নির্ভর যোগ্য ব্যাটসন্যানের নাম বললে সেখানে আফিফ হোসেনের নাম থাকবেই। …

Leave a Reply

Your email address will not be published.